১৭ আগস্ট, ২০২৪ ২১:৫০

কুষ্টিয়ায় মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ১০

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ১০

কুষ্টিয়ার কুমারখালীতে মসজিদ কমিটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার দিনভর চলা এ সংঘর্ষে উভয়পক্ষের বাড়িতে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে।

শিলাইদহ ইউনিয়নের চেয়ারম্যান গাজী হাসান তারেক বিপ্লব শনিবার বেলা ১১টা থেকে কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের কসবা গ্রামে এ সংঘর্ষ শুরু হয়। চলে বিকাল পর্যন্ত। নিজেদের পরিবারের মধ্যে এ সংঘর্ষে বশে কয়েকজন আহত হয়েছে বলে জানান তিনি। বলেন তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, কসবা জামে মসজিদের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করতেন ওই এলাকার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন। টাকা সরানোর অভিযোগ তুলে গ্রামবাসী তাকে বাদ দিয়ে মো. হাবিলকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন। তারা সম্পর্কে চাচা-ভাতিজা। এ নিয়ে তাদের মধ্যে বিরোধ শুরু হয়। গত শুক্রবার জুমার নামাজ শেষে নতুন সাধারণ সম্পাদক মো. হাবিলকে মারধর করে প্রতিপক্ষের একজন। এরই জেরে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উভয় পক্ষ দেশীয় অস্ত্রসস্ত্রসহ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে চাচা-ভাতিজার দুই পক্ষ। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত ও কয়েকটি বাড়িতে ভাঙচুর লুটপাট করা হয়।

কুমারখালী থানার ওসি মো. আকিবুল ইসলাম জানান, মসজিদ কমিটি নিয়ে দু’পক্ষের দিনভর সংঘর্ষ হয়। সেখানে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এরইমধ্যে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর