১৮ আগস্ট, ২০২৪ ১৬:৫৮

কাপাসিয়ায় নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে ঝাড়ু মিছিল

নিজস্ব প্রতিবেদক

কাপাসিয়ায় নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে ঝাড়ু মিছিল

গাজীপুরের কাপাসিয়ায় বিভিন্ন সময় নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে ঐক্যবদ্ধ নারী সমাজ এক ঝাড়ু মিছিল করেছে। রবিবার দুপুর ১২টার দিকে কাপাসিয়া শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল। এ সময় কাপাসিয়া যুবলীগ সভাপতি চেয়ারম্যান সাখাওয়াত ও বিএনপি নেতা জামালউদ্দিনের দৃষ্টান্ত শাস্তি দাবি করা হয়।

জানা গেছে, কাপাসিয়া উপজেলা বিএনপি থেকে বহিস্কৃত সাবেক সভাপতি জামালউদ্দিন আহমেদকে গতকাল শনিবার দুপুরের দিকে গৃহবধূকে শ্লীলতাহানীর অভিযোগে গ্রেফতার করা হয়। পরে রবিবার সকাল ১১টার দিকে গ্রেফতার জামালউদ্দিনকে গাজীপুর আদালতে প্রেরণ করলে আদালত জামিন নামঞ্জুর করে আদালতে পাঠায়।

অন্যদিকে, কাপাসিয়া উপজেলা যুবলীগের সভাপতি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান ও তার দুই ভাইসহ অন্যদের বিরুদ্ধে গত ২৭ আগষ্ট ২০২২ সালে গৃহকর্মী ধর্ষণ ও সন্তান প্রসবের অভিযোগে গাজীপুর আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন গৃহকর্মীর বাবা। অভিযুক্ত মো. সাখাওয়াত হোসেন নির্যাতনের শিকার হওয়া কিশোরী গৃহকর্মী ইতিমধ্যে একটি সন্তান জন্ম দিয়েছেন।

এ বিষয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, কাপাসিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধানসহ অন্যান্যদের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্ত করে চুড়ান্ত প্রতিবেদন আদালতে প্রদান করা হয়েছে। বর্তমানে ঘটনাটি আদালতে বিচারাধিন রয়েছে বলে জানান তিনি।

বিএনপি নেতা জামালউদ্দিন আহমদ (৬০) কাপাসিয়া উপজেলার আলোচিত আদম ব্যবসায়ী। তাকে গত ১০ বছর পূর্বে বিএনপি থেকে বহিস্কার করা হয়েছে বলে জানায় কাপাসিয়া উপজেলা বিএনপি। তিনি উপজেলার তরগাঁও গ্রামের মৃত সফিউদ্দিন আহমদ ওরফে সাবু চেয়ারম্যানের ছেলে। গত ১৭ আগস্ট শনিবার এক গৃহবধূকে শ্লীলতাহানির অভিযাগে গ্রেফতার হয়েছেন। এ বিষয়ে ওই গৃহবধূ কাপাসিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই গৃহবধূ জামালউদ্দিন আহমদের প্রতিবেশি এবং সম্পর্কে তার ভাতিজার স্ত্রী বলে উল্লেখ করা হয় অভিযোগে। এই তথ্য নিশ্চিত করেছেন কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুবকর মিয়া।

গাজীপুর জেলা মহিলা দলের সভাপতি জান্নাতুল ফেরদৌসীর নেতৃত্বে ঝাড়ু মিছিলে উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি নার্গিস, সাধারণ সম্পাদক শারমিন সুলতানা, যুগ্ম সম্পাদক তানিয়া, সহসভাপতি মমতাজ, দূর্গাপুর ইউনিয়ন মহিলা দলের সাধারণ সম্পাদক রানী, সহসভাপতি শিউলি, ঘাগটিয়া ইউনিয়ন মহিলা দলের সভাপতি মরিয়ম, সাধারণ সম্পাদক মনোয়ারা, চাদঁপুর ইউনিয়ন মহিলা দলের সভাপতি লাভলী, সাধারন সম্পাদক কমলা, কড়িহাতা মহিলা দলের পারভীন, মাহফুজা, নাসিমা প্রমূখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর