১৮ আগস্ট, ২০২৪ ১৭:২৫

লালমনিরহাটে সম্প্রীতি সমাবেশ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে সম্প্রীতি সমাবেশ

বাংলাদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবাই ভাই ভাই। নেই কোন ভেদাভেদ। এই স্লোগানে লালমনিরহাটে হয়ে গেল এক সম্প্রীতির সমাবেশ। চলমান সহিংসতায় লালমনিরহাটে কোন সংখ্যালঘু নির্যাতন কিংবা হামলার শিকার হয়নি, যা হয়েছে তা নিছক গুজব বলে জানালেন হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের নেতাকর্মীরা। 

সম্প্রীতির এই সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু। তিনি বলেন, আমরা চাই গণতান্ত্রিক বাংলাদেশ, আমরা চাই বৈষম্যহীন বাংলাদেশ, যে বাংলাদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবাই ভাই ভাই। বৈষম্যহীন নতুন বাংলাদেশকে নিয়ে দীর্ঘ ১৫ বছর ভোটারবিহীন সরকারে থাকা দলই নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।

রবিবার দুপুরে লালমনিরহাটের মিশন মোড়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট লালমনিরহাটের এক সম্প্রতি সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দুলু আরও বলেন, যারা নতুন বাংলাদেশ নির্মাণে আত্মহতি দিয়েছে তাদের স্যালুট জানাই। তাদের মূল চেতনা ছিল বাংলাদেশের কোন বৈষম্য থাকবে না। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের মাঝে কোনো বৈষম্য থাকবে না। কিন্তু সংখ্যালঘুদের ব্যানারকে ব্যবহার করে আওয়ামী লীগ ষড়যন্ত্র করছে। এটি হিন্দু জনগোষ্ঠী বুঝতে পেরেছে। আগামীতে সংখ্যালঘুদের সকল বিষয়ে বরাবরের মতই সহযোগী ও অংশগ্রহণ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট লালমনিরহাট জেলা শাখার সভাপতি বাবু গুরুচরণ রায়ের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন লালমনিরহাট জেলা পূজা উৎপাদন কমিটির সভাপতি হিরা লাল রায়, সম্পাদক, প্রদীপ চন্দ্র প্রমুখ। এসময় জেলার পাঁচ উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের অন্তত ৫ হাজার সদস্য উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর