শিরোনাম
১৮ আগস্ট, ২০২৪ ১৭:৩০

বগুড়ায় দুই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের পদত্যাগ দাবি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় দুই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের পদত্যাগ দাবি

বগুড়ায় করোনেশন ইনস্টিটিউশন এ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আমিনুল ইসলাম, বাঘোপাড়া শহীদ হাজী দানেশ উদ্দীন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু মো. সুফিয়ান ও সভাপতি আমিনুল ইসলাম ডাবলুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। 

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া করোনেশন ইনস্টিটিউশন এ্যান্ড কলেজের শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।  
এরআগে শিক্ষার্থীরা সকালে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে। পরে তারা একটি মিছিল নিয়ে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় সমাবেশ করে। সমাবেশে শিক্ষার্থীরা অধ্যক্ষ মো. আমিনুল ইসলামের পদত্যাগের দাবিতে নানা স্লোগান দেয় এবং বিভিন্ন ধরনের ব্যানার, ফেস্টুন প্রদর্শন করে। পরে সেখানে অবস্থানের পর জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করে।  

এদিকে এদিন বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া সদরের বাঘোপাড়া শহীদ হাজী দানেশ উদ্দীন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু মোঃ সুফিয়ান ও সভাপতি আমিনুল ইসলাম ডাবলুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও বগুড়া-রংপুর মহাসড়ক অবরোধ করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও কলেজের শিক্ষার্থীরা। এসময় প্রতিষ্ঠানের সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির কথা তুলে ধরেন। তাদের দুইজনের পদত্যাগের দাবিতে নানা স্লোগান দেয় এবং বিভিন্ন ধরনের ব্যানার, ফেস্টুন প্রদর্শন করেন। প্রায় দুই দুই ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এসময় মহাসড়কের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে দুর্ভোগে পড়তে হয় সাধারণ মানুষদের। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর