শিরোনাম
১৮ আগস্ট, ২০২৪ ১৮:০২

পাবনায় শিক্ষার্থীদের ওপর গুলি, হত্যা মামলার আরেক আসামি গ্রেফতার

পাবনা প্রতিনিধি:

পাবনায় শিক্ষার্থীদের ওপর গুলি, হত্যা মামলার আরেক আসামি গ্রেফতার

পাবনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ছাত্র-জনতার গণঅবস্থান কর্মসূচিতে গুলি বর্ষণের ঘটনায় দুই ছাত্রসহ তিনজন নিহতের ঘটনায় দায়েরকৃত মামলায় এজহারভুক্ত আরেক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। 

দুপুরে গণমাধ্যমের নিকট গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব। এদিন ভোররাতে সদরের নলদাহ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যাক্তি আওয়ামী লীগ নেতা আবু সাঈদ খানের অন্যতম সহযোগী সোহেল খান। 
 
রবিবার দুপুরে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান জানান, জিজ্ঞাসাবাদে সোহেল খান হত্যাকান্ডে অংশ নেয়ার কথা স্বীকার করেছেন। এছাড়াও জিজ্ঞাসাবাদে সে ওই হত্যাকান্ডে জড়িত অন্যান্য সন্ত্রাসীদের সম্পর্কেও চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছে, তাদের ধরতে অভিযান চলছে। তদন্তের স্বার্থে তিনি আর বিস্তারিত বলেননি। 

উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে পাবনা শহরের ট্রাফিক মোড়ে ছাত্র-জনতার শান্তিপূর্ণ গণঅবস্থান কর্মসূচি চলছিল। দুপুরের দিকে হঠাৎ করে পাবনার ভাঁড়ারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ খান ও তার সহযোগিরা এলোপাথারি গুলি বর্ষণ করে। এতে ঘটনাস্থলেই দুইজন শিক্ষার্থীসহ তিন জন নিহত হয়। এ ঘটনায় ১০৩ জনের নাম উল্লেখ করে পাবনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় ইতিপূর্বে জেলা আ.লীগের আইন বিষয়ক সম্পাদক এড: তৌফিক ইমাম খানকে গ্রেফতার করে পুলিশ। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর