শিরোনাম
১৮ আগস্ট, ২০২৪ ১৮:৪০

সংস্কার করা হচ্ছে কুতুবদিয়া ভাঙা বেঁড়িবাধ

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি

সংস্কার করা হচ্ছে কুতুবদিয়া ভাঙা বেঁড়িবাধ

কুতুবদিয়ায় ভাঙা বেড়িবাঁধে জিও ব্যাগ ফেলে কিছুটা সংস্কার করা হচ্ছে। জোয়ারের সময় সামান্য বাতাস ও পানির চাপ বেশি হলে অধিকাংশ ঘর-বাড়ি বিনষ্ট হওয়ার আশঙ্কা করেন স্থানীয়রা।

স্থানীয় বেলাল উদ্দিন, আবছার উদ্দিন, কামাল উদ্দিন, গিয়াস উদ্দিন সিরাজুল ইসলামসহ অনেকেই বলেন, বেড়িবাঁধ ভেঙে জোয়ারের পানিতে গ্রাম তলিয়ে যায়। তখন গরু-ছাগল উঁচু জায়গায় রেখে আসি। আর আমরা পানিবন্দী হয়ে না খেয়ে থাকি। পানি নেমে গেলে শুরু হয় ঘর গোছানোর কষ্ট। দুর্ভোগও কমে না।

কুতুবদিয়া উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-প্রকৌশলী এলটন চাকমা জানান, আসন্ন পূর্ণিমার জোয়ারের পানিতে দ্বীপের লোকজন যাতে ক্ষতিগ্রস্ত না হয়, তার জন্য জিও ব্যাগ স্থাপনের মাধ্যমে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যে কাজ চলমান রয়েছে বলে জানান তিনি।

কক্সবাজার জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমেদ বাংলাদেশ প্রতিদিনকে জানান, বিলীন হওয়া বেড়িবাঁধ পরিদর্শন করা হয়েছে। ইতিমধ্যে মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে জরুরি ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হোসেন চৌধুরীর অধীনে জিও ব্যাগ স্থাপনের মাধ্যমে জোয়ারের পানি ঠেকাতে কাজ চলছে।

এ বিষয়ে কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, কুতুবদিয়া অস্থায়ী বেড়িবাঁধের কাজ শুরু হয়েছে। এর আগে আমি কুতুবদিয়া পানি উন্নয়ন বোর্ডের উপ-প্রকৌশলী এলটন চাকমাকে নিয়ে দ্বীপের বিভিন্ন জায়গার ভাঙা বেড়িবাঁধগুলো পরিদর্শন করি। কুতুবদিয়াবাসীর প্রতি আমার আহ্বান থাকবে বেড়িবাঁধের কাজ করতে গিয়ে সবাই সজাগ থাকবেন, যাতে কোনো অনিয়ম না চলে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর