শিরোনাম
১৮ আগস্ট, ২০২৪ ২০:১১

বগুড়ায় কৃষককে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় কৃষককে কুপিয়ে হত্যা

বগুড়ার ধুনট উপজেলায় জমি থেকে ঘাস কাটতে নিষেধ করায় ফরিদ উদ্দিন প্রামানিক (৬০) নামের এক কৃষককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। রবিবার বেলা ১১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত ফরিদ উদ্দিন প্রামানিক সারিয়াকান্দি উপজেলার জোড়গাছা গ্রামের পূর্ব পাড়ার মৃত মোয়াজ্জেম হোসেন প্রামানিকের ছেলে।

জানা যায়, সারিয়াকান্দি উপজেলার জোড়গাছা গ্রামের পূর্ব পাড়ার ফরিদ উদ্দিন একজন আদর্শ কৃষক। ফরিদ উদ্দিনের ধুনট উপজেলার চিকাশি ইউনিয়নের পারলক্ষীপুর মৌজার বড়িয়া গ্রামে মরা নদীর তীরে ২০ শত আবাদি জমি আছে। চলতি মৌসুমে ওই জমিতে ফরিদ উদ্দিন ঘাস চাষ করেছেন। এদিকে পূর্ব বিরোধের জের ধরে জোড়গাছা গ্রামের পূর্বপাড়ার ছামেদ আলীর ছেলে ফকির প্রামানিক গত ৯ আগস্ট বেলা ১১টার দিকে ওই জমি থেকে জোরপূর্বক ঘাস কাটতে থাকেন। সংবাদ পেয়ে ফরিদ উদ্দিন ঘটনাস্থলে পৌছে ফকির প্রামানিককে জমি থেকে ঘাস কাটতে নিষেধ করেন। এ সময় ক্ষুব্ধ হয়ে ফরিদ উদ্দিনকে কুপিয়ে আহত করে ফকির প্রামানিক। তখন ফরিদ উদ্দিনের চিৎকারে স্বজনরা ঘটনাস্থলে পৌছে ফকির উদ্দিনের হাত থেকে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ফরিদ উদ্দিন মারা যান।
এ ঘটনায় নিহত কৃষকের ভাতিজা আব্দুল মোমিন প্রামানিক বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় জোড়গাছা গ্রামের পূর্ব পাড়ার ছামেদ আলীর ছেলে ফকির প্রামানিকসহ ৩ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত ৩-৪ জনকে আসামি করা হয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান জানান, আইনী প্রক্রিয়া শেষে ফরিদ উদ্দিনের মৃতদেহ তার স্বজনদের কাছ হস্তান্তর করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর