১৮ আগস্ট, ২০২৪ ২২:১৫

নাটোরে শেখ হাসিনাসহ ১১১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নাটোর প্রতিনিধি

নাটোরে শেখ হাসিনাসহ ১১১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

ফাইল ছবি

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও নাটোর-২ সদর আসনের সাবেক এমপি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম শিমুলসহ ১১১ জনের বিরুদ্ধে নাটোরে হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

রবিবার দুপুরে নাটোর থানায় মামলাটি দায়ের করেন শহরের মল্লিকহাটি মহল্লার মনু মিয়ার ছেলে মো. ফজের আলী। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নাটোর সদরের সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুল ছাড়াও জেলা আওয়ামী লীগের সভাপতি নাটোর কোর্টের পিপি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সহ-সভাপতি ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, নাটোর কোর্টের জিপি আব্দুল মালেক শেখ, নাটোর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোস্তাক আলী মুকুল, জেলা যুবলীগ সভাপতি এহিয়া চৌধুরী,তার ছেলে নাটোর পৌরসভার কাউন্সিলর আকিব চৌধুরী, নলডাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, সাবেক এমপি শিমুলের ছোট ভাই সাজেদুল ইসলাম সাগর ও তাদের ভাগ্নে নাটোর পৌর সভার কাউন্সিলর নাফিউ ইসলাম অন্তরসহ ১১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো অনেককে মামলায় আসামি করা হয়েছে। 

মামলার বাদী মো. ফজের আলী বলেছেন, আওয়ামী লীগ সরকার পতনের আগের দিন তার ছেলে ইয়াছিন ইসলাম (১৭) অন্যদের সাথে শহরের মাদরাসা মোড়ে ছাত্র আন্দোলনে যায়। আসামিরা তার ছেলেকে মারপিট করে সাবেক এমপি শিমুলের জান্নাতি প্যালাসের দোতালায় একটি কক্ষে নিয়ে আটকে রাখে। ঢাকার আন্দোলনকারীরা গণভবনে প্রবেশের আগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে যায়। এই খবরে দুই নং আসামি সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুল তার নিজের ঘরে আগুন লাগিয়ে দিয়ে পালিয়ে যায়। এতে ঘরে আটক তার ছেলে ইয়াছিন ইসলাম নিহত হয়। সারা দেশে আন্দোলন ও সরকার পতনের পর পুলিশ দায়িত্ব পালন না করায় তার মামলা করতে বিলম্ব হয়েছে। 

নাটোর থানার ওসি মিজানুর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেছেন, এ বিষয়ে তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর