১৯ আগস্ট, ২০২৪ ১২:২৬

ছাত্র-জনতার উপর হামলা ও হত্যার ঘটনায় সাবেক এমপি বিপ্লবকে আসামি করে অভিযোগ

মুন্সীগঞ্জ প্রতিনিধি

ছাত্র-জনতার উপর হামলা ও হত্যার ঘটনায় সাবেক এমপি বিপ্লবকে আসামি করে অভিযোগ

সাবেক এমপি বিপ্লব

মুন্সীগঞ্জ শহরের সুপার মার্কেটের মুক্তিযদ্ধ ভাস্কর্য চত্বর এলাকায় ছাত্র জনতার উপর হামলার ঘটনায় সাবেক এমপি বিপ্লবসহ ২০৩ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩০০জনসহ ৫০০ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

গত ৪ আগস্ট ছাত্র-জনতার ওপর সশস্ত্র হামলার কথা উল্লেখ করে রবিবার (১৮ আগস্ট) রাতে মুন্সীগঞ্জ সদর থানায় অভিযোগ দায়ের করেছেন ওই হামলার সময় নিহত শহরের উত্তর ইসলামপুর গ্রামের মিশুক চালক রিয়াজুল ফরাজীর স্ত্রী রুমা বেগম।

অভিযোগে প্রধান আসামি করা হয়েছে মুন্সীগঞ্জ-৩ আসনের তৎকালীন সংসদ সদস্য হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবকে। ২ নম্বর আসামি তালিকায় রয়েছেন পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা,  ‍তৃতীয় প্রধান আসামি করা হয়েছে মিরকাদিম পৌরসভার সাবেক মেয়র শহিদুল ইসলাম শাহিনকে, অভিযোগটির ৪ নম্বর আসামি রামপাল ইউপি চেয়ারম্যান বাচ্চু শেখ ও ৫ নম্বরে আসামি করা হয়েছে পৌর কাউন্সিলর ও ছাত্র লীগ নেতা সাজ্জাদ হোসেন সাগরকে।।

এছাড়াও এই অভিযোগে আসামি করা হয়েছে সদর উপজেলার আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভইয়া, সাধারণ সম্পাদক সামসুল কবির মাস্টার, গজারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুনসুর আহমেদ খান জিন্নাহ, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান সোহেল, বাংলাবাজার ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন পীর, শিলই ইউপি চেয়ারম্যান পারভেজ  ‍মৃধাসহ ২০৩ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও
২০০/৩০০ জনকে।

মন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, একটি অভিযোগ পাওয়া গেছে, মামলা প্রক্রিয়াধীন। তবে তিনি মামলার আসামির তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর