শিরোনাম
১৯ আগস্ট, ২০২৪ ১৫:২৯

নরসিংদীতে উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও গুলি হস্তান্তর

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও গুলি হস্তান্তর

নরসিংদীতে সেনাবাহিনী কর্তৃক উদ্ধারকৃত ৬০টি আগ্নেয়াস্ত্রসহ ৪ হাজার রাউন্ড গুলি র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে। গত ৫ আগস্ট রাজধানীর যাত্রাবাড়ীর র‌্যাব-১০ কার্যালয় থেকে লুট হওয়ার সময় নরসিংদী সেনাবাহিনী কর্তৃক উদ্ধার হওয়া বিভিন্ন মডেলের ৬০টি আগ্নেয়াস্ত্রসহ চার হাজার রাউন্ড গুলি র‌্যাবের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী।

সোমবার সকালে নরসিংদীর মুসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামের সেনা ক্যাম্পে এ হস্তান্তর আয়োজন করা হয়। র‌্যাব-১০ এর এএসপি এম জে সোহেলের কাছে এসব অস্ত্র ও গোলাবারুদ হস্তান্তর করেন নরসিংদী ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, ৫ আগস্ট শেখ রাসেল সেনানিবাস থেকে ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর জিহান উদ্দিন আহমেদ খানের নেতৃত্বে একটি টহল দল নরসিংদী আর্মি ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করেন। টহল দলটি সন্ধ্যা সাড়ে ছয়টায় রাজধানীর যাত্রাবাড়ির র‌্যাব-১০ এর কার্যালয়ের সামনে পৌঁছালে দেখতে পায় যে অগণিত আন্দোলনকারী সাধারণ ছাত্র জনতা ও সাধারণ লোকজন র‌্যাব ১০ এর সদর দপ্তরে ব্যাপক ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটতরাজ চালাচ্ছে। এসময় মেজর জিহান উদ্দিন আহমেদ খানের আদেশে টহল দলটি র‌্যাব কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ রোধে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসময় লুটকৃত অস্ত্র উদ্ধারে তাৎক্ষণিক স্পেশাল অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ছয়জন আহত র‌্যাব সদস্যকে উদ্ধার করা হয়। এসময় লুটকৃত নাইন মিমি পিকে ১৯টি, নাইন মিমি এআরএস চারটি, এসএমজি ৬টি, শটগান ১৬টি, অ্যান্টি রাওট গান ১৫টিসহ ৬০টি আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ক্যাটাগরির চার হাজার রাউন্ড গুলি ও ৭০টি অস্ত্রের ম্যাগাজিন উদ্ধার করা হয়। পরে তা নরসিংদী আর্মি ক্যাম্পে নিয়ে আসা হয়।

সোমবার সকালে সেসব অস্ত্র, গুলি ও ম্যাগাজিন নরসিংদীর ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব র‌্যাব-১০ এর এএসপি এম জে সোহেলের কাছে হস্তান্তর করেন।

এসময় নরসিংদী আর্মি ক্যাম্পে মোতায়েনরত ক্যাপ্টেন ফাহিম মোহাম্মদ আহবাব, ক্যাপ্টেন মোহাম্মদ রকিবুল আলম, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টে সারোয়ার আলমসহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তাসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর