শিরোনাম
২০ আগস্ট, ২০২৪ ১৮:৫০

গণমাধ্যমের উপর হামলার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

গণমাধ্যমের 
উপর হামলার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

দেশের শীর্ষ মিডিয়া হাউজ ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপসহ বিভিন্ন গণমাধ্যমের উপর হামলা ও ভাঙচুরের প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় বক্তারা ভাঙচুর ও গণমাধ্যমকর্মীদের উপর হামলার তীব্র নিন্দার পাশাপাশি বিভিন্ন মিডিয়ার উপর হামলার সাথে জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানানো হয়।  
মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় দিনাজপুর প্রেস ক্লাবের সামনের সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মানববন্ধনে দিনাজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলালসহ বক্তারা বলেন, আমাদের যে কাজের জায়গা, অফিস কর্মস্থল সেখানেও হামলা চালানো হয়েছে। আপনারা জানেন সংবাদপত্র বা প্রিন্ট ইলেকট্রিক মিডিয়া একমাত্র জায়গা যেখানে মানুষের কথা বলে, মানুষের বাক স্বাধীনতা, মানুষের যে কথা বলার অধিকার একটি মহল সেটি বন্ধ করে দিতে চায়। আমি মনে করি আমাদের সাথে সাধারণ মানুষ আছে, যেহেতু সাধারণ মানুষের কথা বলি, সাধারণ মানুষকে নিয়ে চলি, আমাদের শক্তি সাধারণ জনতা, আমরা চাই একটা শান্তিপূর্ণ পরিবেশ। আশা করছি ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে যে হামলা হয়েছে, তার সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার দাবি করছি।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ নেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। এ সময় দিনাজপুর জেলা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন প্রতিনিধি সমন্বয়ক একরামুল হক আবীর বলেন, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে যারা হামলা করেছে, তাদের স্পষ্ট করে বলতে চাই, আপনারা দেখেছেন আমাদের আন্দোলন চলাকালীন সময়ে একটি পক্ষ মিডিয়া ভবন থেকে শুরু করে বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা করে ছাত্রদের উপর চাপিয়ে দিয়ে আন্দোলন নস্যাৎ করার চেষ্টা করেছিল। 

মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেস ক্লাবের সাধরণ সম্পাদক গোলাম নবী দুলাল, জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি সমন্বয়ক একরামুল হক আবীর, সাংবাদিক আবুল কাসেম, এমদাদুল হক, সোহেল আহমেদ, রিয়াজুল ইসলাম, আনোয়ার সাদাত, মোস্তাফিজুর রহমান, ফখরুল হাসান পলাশ প্রমুখ। 
মানববন্ধনে দিনাজপুরের বিভিন্ন পেশার মানুষ সংহতি প্রকাশ করে অংশ নেন। মানববন্ধনে গণমাধ্যমকর্মী, বৈষম্যবিরোধী ছাত্রসমাজ, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর