শিরোনাম
২০ আগস্ট, ২০২৪ ১৮:৫৩

দুদকের মামলায় স্ত্রীসহ কারাগারে ভূমি কর্মকর্তা

সিরাজগঞ্জ প্রতিনিধি:

দুদকের মামলায় স্ত্রীসহ কারাগারে ভূমি কর্মকর্তা

সিরাজগঞ্জে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ইউনিয়ন ভূমি উপসহকারী সেলিম রেজা (৪৫) ও তার স্ত্রী আফরোজা বেগমকে (৪২) কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুর ১ টার দিকে পাবনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ আদেশ দেন। সেলিম রেজা সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার সগুনা ইউনিয়নের চর জোকনালা গ্রামের জহির উদ্দিনের ছেলে। বর্তমানে তিনি সিরাজগঞ্জ পৌরসভার মাছুমপুর মহল্লার বাসিন্দা। 

পাবনা জেলা জজ আদালতের দুদকের সরকারি কৌঁসুলি (পিপি) খন্দকার জাহিদ রানা জানান, আদালতে হাজির হয়ে সেলিম রেজা ও তার স্ত্রী আফরোজা বেগম জামিন আবেদন করেন। পরে আদালত শুনানি শেষে তাদের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয় সূত্র জানায়, ২০২২ সালে সেলিম রেজার বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতি করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ ওঠে। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে তার সম্পদের অনুসন্ধান শুরু করে দুদক। পরে চলতি বছরের ৩ মার্চ ইউনিয়ন ভূমি কর্মকর্তা সেলিম রেজা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের উপ-সহকারী পরিচালক ফেরদৌস রায়হান বকসী বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন।

মামলার নথি সুত্রে জানা যায়, সেলিম রেজা তার সম্পদ বিবরণীতে স্থাবর সম্পদ ও অস্থাবর সম্পদ মিলিয়ে ৫৩ লাখ ৪৭ হাজার ৯২৪ টাকা মূল্যের সম্পদ গোপন এবং ৪৫ লাখ ৭২ হাজার ৪৫০ টাকা মূল্যের জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রেখেছেন।
অন্যদিকে তার স্ত্রী আফরোজা বেগমের সম্পদ বিবরণীতে স্থাবর সম্পদ ও অস্থাবর সম্পদ মিলিয়ে ৩৫ লাখ ১১ হাজার ৫৫৫ টাকা মূল্যের সম্পদ গোপন ও ৫৬ লাখ ২৬ হাজার ৫৫৫ টাকা মূল্যের জ্ঞাতআয়ের উৎসবহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রেখেছেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর