২০ আগস্ট, ২০২৪ ২১:০০

ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে কালিয়াকৈরে মানববন্ধন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে কালিয়াকৈরে মানববন্ধন

ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলা ও ভাঙচুরের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গাজীপুরের কালিয়াকৈরে মানববন্ধন করেছেন গণমাধ্যমকর্মীরা। 

আজ মঙ্গলবার বিকেলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার সফিপুর বাসস্ট্যান্ডে গণমাধ্যম কর্মীদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

কালের কণ্ঠের গাজীপুরের নিজস্ব প্রতিবেদক শরীফ আহমেদ শামীমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কালিয়াকৈর প্রেসক্লাবের নির্বাহী সভাপতি ও যুগান্তর প্রতিনিধি সরকার আব্দুল আলীম, কালিয়াকৈর প্রেসক্লাবের সহসভাপতি ও সমকাল প্রতিনিধি এম তুষারী, প্রথম আলোর গাজীপুর প্রতিনিধি  মাসুদ রানা, মাছরাঙ্গা টেলিভিশনের গাজীপুর প্রতিনিধি ফারদিন ফেরদৌস, কালিয়াকৈর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও কালের কণ্ঠ প্রতিনিধি মাহবুব হাসান মেহেদী, কালিয়াকৈর প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি আলহাজ হোসেন, ফিরোজ হোসেন, পুনম শাহরিয়ার রিতু, আকসেদ হোসেন, জাহাঙ্গীর আলম।
 
বক্তারা গণমাধ্যম কর্মী ও প্রতিষ্ঠানে হামলা ভাঙচুরের তীব্র নিন্দা ও  প্রতিবাদ জানান। ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। 

মাছরাঙ্গা টেলিভিশনের সাংবাদিক ফারদিন ফেরদৌস বলেন, গণতন্ত্রের প্রধান রক্ষাকবচ স্বাধীন গণমাধ্যম। ওই গণমাধ্যমের ওপর  দুর্বৃত্তের হামলা গণমাধ্যমকে সন্ত্রাসী কায়দায় টুটি চেপে ধরবার পায়তারা। আমরা কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, নিউজ ২৪ সহ অন্যান্য মিডিয়া হাউজে ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ জানাই। প্রশাসনের কাছে দাবি করি দুর্বৃত্তদের খুঁজে বের করে তাদের আইনের আওতায় আনা হোক। অপরাধীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার মাধ্যমে গণমাধ্যমের স্বাধীন পথচলা নিশ্চিত করা হোক।

সরকার আবদুল আলীম বলেন, ইস্ট ওয়েস্ট গ্রুপের ৭ প্রতিষ্ঠানে হামলার ঘটনা ন্যাক্কারজনক। জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা প্রয়োজন।

মাসুদ রানা বলেন, গণমাধ্যমের উপর হামলা মেনে নেওয়া যায় না। জড়িতদের গ্রেফতার করে সকল গণমাধ্যমের নিরাপত্তা জোরদার করা প্রয়োজন। এম তুষারী বলেন, কালের কণ্ঠসহ সব প্রতিষ্ঠানে হামলার তীব্র নিন্দা জানাই। জড়িতদের গ্রেফতার চাই।

মাহবুব হাসান মেহেদী বলেন, কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিনসহ ইস্ট ওয়েস্ট  মিডিয়া হাউজের ওপর হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। দায়ীদের গ্রেফতারের দাবি করছি।

বক্তব্যে শরীফ আহমেদ শামীম বলেন, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠানে হামলায় জড়িতরা দুর্বৃত্ত। কোনো শিক্ষার্থী হামলায় অংশ নেয়নি। জড়িত দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনা প্রয়োজন।  


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর