২০ আগস্ট, ২০২৪ ২১:২৫

বগুড়ায় শেখ হাসিনাসহ ৮২ জনের নামে হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় শেখ হাসিনাসহ ৮২ জনের নামে হত্যা মামলা

শেখ হাসিনা

ছাত্র জনতা আন্দোলনে বগুড়ায় কমর উদ্দিন বাংগী নামে এক রিকশাচালক নিহতের ঘটনায় আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ৮২ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে।

এ ছাড়া অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নিহতের স্ত্রী তহমিনা বেগম বাদী হয়ে বগুড়া সদর থানায় এ মামলা করেন।

মামলার অন্য আসামিদের মধ্যে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসান রিপুসহ ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এসব আসামিদের অধিকাংশই আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট বিকাল ৩টার দিকে বগুড়া শহরের বিভিন্ন স্থানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলছিল। এতে সদর উপজেলার আকাশতারা এলাকার রিকশাচালক কমর উদ্দিন অংশ নেয়। শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নির্দেশে বাকি আসামিরা কমর উদ্দিনকে হত্যা করা হয়।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ জানান, আন্দোলনে রিকশাচালক কমর উদ্দিনের মৃত্যুর ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা করেছেন। মামলাটি মঙ্গলবার রেকর্ড করা হয়েছে। মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর