২১ আগস্ট, ২০২৪ ১৯:০৬

কক্সবাজারের সাবেক এমপি বদি কারাগারে

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের সাবেক এমপি বদি কারাগারে

আবদুর রহমান বদি

কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফ আসনের আলোচিত সমালোচিত সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে একটি হত্যা প্রচেষ্টা মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বুধবার বেলা সাড়ে ৩টার দিকে র‌্যাবের একটি দল কক্সবাজারের জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত টেকনাফে উপস্থাপন করলে ওই আদালতের দায়িত্বপ্রাপ্ত বিচারক হামিমুন তানজিন কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানিয়েছেন আদালতে ওই সময় উপস্থিত থাকা আইনজীবী মোহাম্মদ শাহীন।

এই আইনজীবী জানান, টেকনাফ থানায় দায়ের করা একটি হত্যা মামলায় চার্চ ওয়ারেন্টমূলে র‌্যাব আবদুর রহমান বদিকে আদালতে উপস্থাপন করেন। ওই আদালতে উপস্থিত পুলিশ কর্মকর্তা টেকনাফ থানার তদন্তকারি পুলিশ কর্মকর্তা রিমান্ডের একটি আবেদন পাঠানো হচ্ছে বলে আদালতকে অবহিত করেন। কিন্তু রিমান্ডের আবেদনটি আদালতে না পৌঁছায় বদিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে আবেদন প্রাপ্তির পর রিমান্ড শুনানি হবে বলে জানান বিচারক।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গণি জানিয়েছেন, গত ১৯ আগস্ট কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহ, তার ভাই টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ, অপর ভাই আবদুর রহমান বাদি হয়ে পৃথকভাবে দায়ের করা ৩টি মামলা করেছেন। 
কক্সবাজারের উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে মঙ্গলবার রাতে চট্টগ্রাম শহর থেকে আটক করে র‌্যাবের একটি দল। সীমান্তের বহুল আলোচিত এই সাবেক এমপিকে মাদক, মানবপাচারসহ নানা অপরাধ জগতের প্রধান ডন হিসেবে দেশব্যাপী জানে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর