২১ আগস্ট, ২০২৪ ১৯:১২

টঙ্গীতে গাউক চেয়ারম্যানসহ ১৭৯ জনের বিরুদ্ধে মামলা

টঙ্গী প্রতিনিধি:

টঙ্গীতে গাউক চেয়ারম্যানসহ ১৭৯ জনের বিরুদ্ধে মামলা

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে এক শিক্ষার্থীকে গুরুতর আহত করার অভিযোগে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ আওয়ামী লীগ ও তার সংগঠনের ১৭৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এ মামলায় ৭৯ জনের নাম উল্লেখ করা হয়। মঙ্গলবার রাতে টঙ্গী পূর্ব থানায় মামলাটি দায়ের করেছেন আহত শিক্ষার্থী নয়ন হোসেনের(১৮) বাবা জাকির হোসেন।

মামলার বাদি জাকির হোসেন বলেন, গত ২০ জুলাই বেলা সাড় ছেলে নয়ন টঙ্গীর কলেজগেট এলাকায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে যোগ দেয়। এসময় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা বন্ধুক, সটগান, পিস্তল, চাপাতি, ছুরি ও বিভিন্ন অস্ত্রসস্ত্র নিয়ে আন্দোলনকারীদের উপর হামলা চালায়। এতে নয়ন ডান পায়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে স্থানীয় এশিয়ান হাসপাতালে নিয়ে যায় এবং পা থেকে গুলি বের করা হয়।

মামলায় গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আজমত উল্লাহ খান, সাবেক যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী রাসেলের চাচা মতিউর রহমান মতি ও তার ভাই নুরুল ইসলাম (৫৫), টঙ্গী দলিল লেখক সমিতির সভাপতি কামরুজ্জামান টুটুল (৪৪), গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মশিউর রহমার সরকার বাবু (৪০), গাজীপুর মহানগর মৎস্যজীবি লীগের সভাপতি আসাদুল কবির (৫৫), মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক জাকির হাসান খোকন (৫৫), গাজীপুর মহানগর মোটর শ্রমিক লীগের সভাপতি আনোয়ার হোসেন ওরফে লিটন মহাজন (৪৫), মহানগর যুবলীগের আহবায়ক সদস্য কাইয়ুম সরকার (৪৫), মহানগর তাঁতী লীগের সভাপতি শাহ আলম (৪৮), গাজীপুর সিটি করপোরেশনের ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর বিল্লাল হোসেন মোল্লা (৪০), গাসিক ৪৯ নং ওয়ার্ড কাউন্সিল  আমির হামজা (৩৩), আমজাদ হোসেন (৪৫), নুরুল ইসলাম নুরু (৪৫ গিয়াস উদ্দিন সরকার (৫৫), মাজহারুল ইসলাম দিপু (৪৫), হেলাল উদ্দিন (৬০), সাবেক কাউন্সিলর সেলিম মিয়া (৫০), ইসমাইল হোসেন বাবু (৬০), আওয়ামী লীগ নেতা মাসুম বিল্লাহ বিপ্লব (৪০), আলী আফজাল খান দুলু (৬০), কামরুজ্জামান জামান (৪৮), খালেদ সাইফুল্লা সেলিম (৪৩), ফয়েজ আহম্মেদ মিন্টু (৪৫). আজাহার উদ্দিন ব্যাপারী (৫০), আব্দুস কুদ্দুস পাঠান (৫৮), মতিউর রহমান ওরফে বি.কম মতি (৬৫), কুদ্দুস নেতা (৬০),ল যুবলীগ নেতা জলিল গাজী (৫৫), ছাত্রলীগ নেতা জুয়েল হোসেন জয় (৩৫), রেজাউল করিম (৩৫), হুমায়ুন কবির বাপ্পি (৩০), কাজী মঞ্জুর (৩৫), দ্বীন মোহাম্মদ নীরব (৩২), শাহজাদা সেলিম লিটন (৪০), স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. বিল্লাল হোসেন (৪৫), মামুনুর রশিদ মোল্লা (৪০), সাইদুল হক প্রধান লিটন (৪৫), সজল সরকারসহ আরো ১০০ জন অজ্ঞাত আসামীর বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি) সৈয়দ রাফিউল করিম মামলার তথ্যটি নিশ্চিত করেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর