২২ আগস্ট, ২০২৪ ১২:৪৮

গোমতী নদীর পানি বিপৎসীমার ৭০ সেন্টিমিটার উপরে

কুমিল্লা প্রতিনিধি

গোমতী নদীর পানি বিপৎসীমার ৭০ সেন্টিমিটার উপরে

ভারত থেকে আসা পানি ও টানা বৃষ্টিতে বাড়ছে কুমিল্লার গোমতী নদীর পানি। আজ বৃহস্পতিবার সকাল ৭টায় পানি বিপৎসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। পানি আরও বাড়তে পারে। এসব তথ্য নিশ্চিত করেছেন পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কুমিল্লার নির্বাহী প্রকৌশলী খান মোহাম্মদ ওয়ালিউজ্জামান। 

তিনি বলেন বাঁধ রক্ষায় জেলা প্রশাসন, পাউবো, উপজেলা প্রশাসন, সংশ্লিষ্ট এলাকার পুলিশ, জনপ্রতিনিধি, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দরা কাজ করছেন। ওই কর্মকর্তার ভাষ্য, বাঁধের বেশ কিছু ঝুকিপূর্ণ অংশ দিয়ে গতকাল থেকে লোকালয়ে পানি প্রবেশ করছে। যেখানেই আমরা খবর পাচ্ছি স্থানীয় জনগণের সহায়তায় পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা চলছে।

এদিকে ‘বাঁধ ভেঙ্গে গিয়েছে’ ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে রাতভর গুজব ছড়ানোর কারণে নির্ঘুম রাত কাটিয়েছ গোমতীর উভয় তীরের বাসিন্দারা। গতকাল রাত ২টার দিকে দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: সালাহ উদ্দিন বলেন, রাতে সেচ প্রকল্পের ড্রেন ছাড়াও কয়েকটি স্থান দিয়ে কিছু পানি বের হচ্ছিল, স্থানীয়দের সহায়তায় তা বন্ধ করা হয়। তবে ফেসবুকে বাঁধ ভেঙ্গে যাওয়ার গুজব ছাড়ানো হয়। 

কুমিল্লা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ আবেদ আলী বলেন, জেলায় বুধবার পর্যন্ত ১৪টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। পানি বৃদ্ধি পাওয়ায় আজ (বৃহস্পতিবার) আরও কয়েকটি আশ্রয়কেন্দ্র বাড়তে পারে। বন্যা দুর্গতদের চাল ও শুকনো খাবার সরবরাহ করা হচ্ছে।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর