২২ আগস্ট, ২০২৪ ১৪:২২

বিশ্বনাথে প্রতিমন্ত্রী শফিকসহ আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মীর নামে মামলা

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে প্রতিমন্ত্রী শফিকসহ আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মীর নামে মামলা

ক্ষমতাচুত্য আওয়ামী লীগ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীসহ উপজেলা আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতাকর্মীকে আসামি করে বিশ্বনাথ থানায় মামলা হয়েছে। 

বিশ্বনাথ পৌরশহরের আল-হেরা শপিং সিটির ব্যবসায়ী ও জামায়াত নেতা আজাদ আলী হোসাইন তার উপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় এ মামলা দেন। মামলায় বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. নুনুু মিয়া, সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ ছাড়াও আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।  

প্রসঙ্গত, গেল ৪ঠা আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১ দফা কর্মসূচি প্রতিহত করতে পৌর শহরে দেশীয় অস্ত্রসহ অবস্থান নেন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। এসময় আল-হেরা শপিং সিটির নিজ ব্যবসা প্রতিষ্ঠানে মোটরসাইকেল যোগে যাচ্ছিলেন জামায়াত নেতা আমজাদ আলী হোসাইন। বাসিয়া ব্রিজের কাছে পৌঁছামাত্র তার উপর অতর্কিত হামলা চালিয়ে রক্তাক্ত জখম করেন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। পুড়িয়ে দেয়া হয় তার মোটরসাইকেলও। পরে আত্মরক্ষায় তিনি আল-হেরা শপিং সেন্টারে অবস্থান নেন। এসময় নেতাকর্মীরা সেখানেও হামলা চালিয়ে ভাংচুর করে। ইটপাটকেল ছুড়ে পাল্টা জবাব দেন মার্কেটের ব্যবসায়ীরাও।

মামলার সত্যতা স্বীকার করে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ রমা প্রসাদ চক্রবর্তী ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন, ‘হামলা ও গাড়ী পোড়ানোর ঘটনায় এ মামলা হয়েছে। মামলায় আওয়ামী লীগের ১০৮ জনসহ অজ্ঞাতনামা আরও আসামি রয়েছেন। আসামিকে ধরতে তৎপর রয়েছে পুলিশ।’


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর