২২ আগস্ট, ২০২৪ ১৫:১১

বিএনপি কর্মীকে হত্যার চেষ্টা: সাবেক এমপিসহ ৪৫ জনের বিরুদ্ধে মামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

বিএনপি কর্মীকে হত্যার চেষ্টা: সাবেক এমপিসহ ৪৫ জনের বিরুদ্ধে মামলা

আব্দুল ওদুদ

চাঁপাইনবাবগঞ্জে বিএনপি কর্মীকে হত্যাচেষ্টার অভিযোগে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদসহ আওয়ামী লীগের ৪৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

সদর থানার ওসি এস এম জাকারিয়া বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন। গত ১৯ আগস্ট রাতে মামলাটি দায়ের করা হলেও পুলিশের পক্ষ থেকে এতদিন আনুষ্ঠানিকভাবে স্বীকার করা হয়নি।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিরহামপুরের মৃত জোবদুলের ছেলে মোহা. বাবু মামলাটি দায়ের করেন।

মামলায় চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ ছাড়াও ২০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়। এদের মধ্যে বেশিরভাগই আওয়ামী লীগের নেতাকর্মী।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, গত ৫ আগস্ট বিকালে সদর উপজেলার সোনাপুরে আসামিরা ককটেল, ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তার ভাতিজা আজম আলীর উপর হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে আঘাতের পর হত্যার উদ্দেশ্যে তার শরীরে ককটেল ছুড়ে মারে হামলাকারীরা। এতে গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সদর থানার ওসি এস এম জাকারিয়া জানান, বাদীর এজাহার পাওয়ার পর মামলা রেকর্ড করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। আসামিদের গ্রেফতারে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে পুলিশ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর