শিরোনাম
২২ আগস্ট, ২০২৪ ২০:৩৭

মসজিদ কমিটির দ্বন্দ্বে খুনের মামলায় ৯ আসামির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মসজিদ কমিটির দ্বন্দ্বে খুনের মামলায় ৯ আসামির যাবজ্জীবন

প্রতীকী ছবি

রাজশাহীতে মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে দ্বন্দ্বে খোকন আলী (৩৫) খুনের মামলায় ৯ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালত।

বৃহস্পতিবার বিকালে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহা. মহিদুজ্জামান এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-আজগর আলীর ছেলে জিয়ারুল ইসলাম, নবীর উদ্দিনের ছেলে রনি, মৃত আফজ উদ্দিন শাহের ছেলে শাহজাহান আলী সাজু, আবু বক্করের ছেলে মিলন আলী, মৃত এরফান আলীর ছেলে সেকেন্দার আলী, মৃত নূর মোহাম্মদের ছেলে ইমরান আলী, মৃত রফেজ উদ্দিনের ছেলে আশরাফ আলী ও ফজলুল হকের ছেলে ফারুক হোসেন। তারা রাজশাহীর চারঘাট জোতকার্তিক এলাকার বাসিন্দা। 

জানা গেছে, ২০২২ সালে গত ৮ এপ্রিল রাজশাহী জেলার চারঘাট উপজেলার জোতকার্তিক গ্রামে মসজিদ কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের জেরে খুন হন খোকন আলী। এ ঘটনার পরের দিন নিহত খোকন আলীর স্ত্রী রুপা খাতুন বাদী হয়ে চারঘাট থানায় ৩৮ জনের নামে মামলা দায়ের করেন। 

মামলা সূত্রে জানা গেছে, তদন্ত শেষে এজাহারে নাম আসে ২৭ আসামির। এর মধ্যে মামলার বিচার চলাকালে এই মামলার আসামি মো. ইমাজ উদ্দিন মারা গেছেন। 

এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিদের ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। এই মামলায় সাক্ষ্য দিয়েছেন ২৭ জন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু বিষয়টি নিশ্চিত করে বলেন, জামে মসজিদের যে কমিটি ছিল। তার সভাপতির সঙ্গে দ্বন্দ্বের জেরে মসজিদ কমিটির সভাপতিকে সরিয়ে কামরুজ্জামান মুকুল পবরবর্তীতে সেই মসজিদের সভাপতি হন। ফলে ওই সময় মসজিদটি দুইভাগে ভাগ হয়ে যায়। এরপর এরা একটি তাবু বা চান্দুয়া টানিয়ে একটা মসজিদ করে। ওই মসজিদের ইমামকে সড়িয়ে দিলে তিনি এই তাবু টানানো মসজিদে নামাজ পড়ান।

তিনি আরও বলেন, তখন রোজার মাস। যারা তাবু টানিয়ে মসজিদ করেছিল- তাদের বলছে তোমরা যাত্রা প্যান্ডেল করছো। তখন কামরুজ্জামান মুকুল আসে। পরে সংঘর্ষে নয়জন মানুষ আহত হন। এই ঘটনায় খোকন আলীর মৃত্যু হয়। রায় ঘোষণার সময়ে সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর