২৪ আগস্ট, ২০২৪ ১৮:৪৮

গাইবান্ধায় যমুনার ডান তীর রক্ষা প্রকল্পে চাঁদাবাজির অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় যমুনার ডান তীর রক্ষা প্রকল্পে চাঁদাবাজির অভিযোগ

গাইবান্ধায় যমুনা নদীর ডান তীরের ভাঙন থেকে ফুলছড়ি উপজেলার কাতলামারী এবং সাঘাটা উপজেলার গোবিন্দী, হলদিয়া ও মুন্সিরহাট এলাকা রক্ষা প্রকল্পে চাঁদাবাজির অভিযোগ করেছেন সাঘাটা ইউপি চেয়ারম্যান। ফলে চলমান এ প্রকল্পটির কাজ বন্ধ হয়ে গেছে।

তিস্তা, ব্রহ্মপুত্র ও যমুনা নদীবেষ্টিত গাইবান্ধার চার উপজেলা ভাঙনপ্রবণ হওয়ায় সরকার যমুনা নদীর ডানতীরের ভাঙন থেকে ফুলছড়ি উপজেলার কাতলামারী এবং সাঘাটা উপজেলার গোবিন্দী, হলদিয়া ও মুন্সিরহাট এলাকা রক্ষা প্রকল্প গ্রহণ করে। ঢাকার হাসান ব্রাদার্স ও বিজে কনস্ট্রাকশন প্রকল্পটির ঠিকাদার হিসেবে দায়িত্ব পেয়ে কাজ শুরু করে। ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে কাজটি সুষ্ঠুভাবে তদারকি ও দেখভালের জন্য স্থানীয় প্রতিনিধি হিসেবে ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন সুইটকে দায়িত্ব দেওয়া হয়। তার তদারকিতে প্রকল্পের কাজ দ্রুতগতিতে চলছিল। কিন্তু আওয়ামী লীগ সরকারের পতনের পর চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসীদের একটি গ্রুপ গত ২০ আগস্ট মুন্সিরহাট প্রকল্প এলাকায় এসে শ্রমিকদের কাজ বন্ধ করে দেয়।

এ সময় তারা ১০ লাখ টাকা চাঁদা অথবা কাজের অর্ধেক ছেড়ে দেওয়ার দাবি করে বিভিন্ন ধরনের হুমকি দেয়। এ বিষয়ে চেয়ারম্যান সুইট ঠিকাদারি প্রতিষ্ঠানের পরামর্শে মামলা করার প্রস্তুতি নেন। এতে সন্ত্রাসী-চাঁদাবাজরা আরও ক্ষিপ্ত হয়ে তার ভাবমূর্তি ক্ষুণ্ন করতে অপপ্রচারে লিপ্ত হয়।

শনিবার দুপুরে সাঘাটার নিজ বাসায় সংবাদ সম্মেলন ডেকে চেয়ারম্যান মোশারফ হোসেন সুইট গণমাধ্যমকর্মীদের কাছে এসব অভিযোগ করেন। এ সময় সন্ত্রাসী চাঁদাবাজদের বিচার দাবি করে তিনি প্রকল্পের কাজ সুষ্ঠুভাবে শেষ করতে প্রশাসনের কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর