শিরোনাম
২৫ আগস্ট, ২০২৪ ১৪:০৫

মাছের ঘের নিয়ে দ্বন্দ্বে দুই ভাইকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মাছের ঘের নিয়ে দ্বন্দ্বে দুই ভাইকে কুপিয়ে হত্যা

প্রতীকী ছবি

বরিশালের উজিরপুরে ইউপি চেয়ারম্যানের মাছের ঘেরের মালিকানা ও মধ্য দিয়ে রাস্তা নেওয়ার জেরে দু’জনকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। 

শনিবার দিবাগত গভীর রাতে উপজেলার সাতলা ইউনিয়নের সাতলা বড় ব্রিজের পশ্চিম পাড়ের ঢালে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার পশ্চিম সাতলা গ্রামের সোহরাব হাওলাদারের ছেলে ইদ্রিস হাওলাদার (৪৫) ও তার চাচাতো ভাই একই বাড়ির বাসিন্দা শাহাদাত হাওলাদারের ছেলে সাগর হাওলাদার (২৭)।

উজিরপুর মডেল থানার ওসি জাফর আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পশ্চিম সাতলা গ্রামে সাতলা ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদারের সাথে নিহত ইদ্রিস হাওলাদারের মাছের ঘেরের মধ্য দিয়ে একটি রাস্তা নির্মাণ ও মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। এ দ্বন্ধের জেরে একাধিক হামলা-মামলাও রয়েছে। পূর্ব শত্রুতার জের ধরে শনিবার দিবাগত রাত দেড়টার দিকে ইউপির সাতলা বড় ব্রিজের পশ্চিম পাড়ের ঢালে গেলে একদল দুর্বৃত্ত মোটরসাইকেলের গতিরোধ করে ইদ্রিস হাওলাদারকে কুপিয়ে জখম ও পায়ের রগ কেটে  দেয়। এ সময় মোটরসাইকেল চালক ইদ্রিসের চাচাতো ভাই সাগর বাধা দিলে তাকেও এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করা হয়। তাদের চিৎকারে স্থানীয়রা এসে দু’জনকে উদ্ধার করে প্রথমে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। সেখান থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পর দু’জনের মৃত্যু হয়েছে।

ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান করছে বলে ওসি জানিয়েছেন।

নিহতদের চাচা সাবেক ইউপি সদস্য মোনাফছের হাওলাদার বলেন, সাতলা ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদারের নেতৃত্বে সজল, কিবরিয়া, ইলিয়াস, আসাদ, রাসেল ও সজিবসহ দুর্বৃত্তরা রাস্তায় রশি টানিয়ে মোটরসাইকেল থামিয়ে দুই ভাতিজাকে কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনায় জড়িতদের বিচার দাবিতে ঘটনাস্থলে বিক্ষোভ চলছে। বিক্ষুদ্ধদের শান্ত রাখতে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

ওসি জাফর আহম্মেদ আরও জানান, বর্তমানে নিহত দু’জনের লাশ বরিশাল শের-ই -লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে। রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা হয়নি।

নিহত ইদ্রিস হাওলাদারের ভাই জাকির হাওলাদার বলেন, কোনও রাজনৈতিক কারণে এ ঘটনা ঘটেনি। ভাই ইদ্রিস হাওলাদারের মাছের ঘেরে চেয়ারম্যান শাহীন হাওলাদার হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে কোটি টাকার ক্ষতি করেছে। এ ঘটনায় করা মামলায় চেয়ারম্যানসহ তার সহযোগীরা জেলও খেটেছে। জেল থেকে বেরিয়ে দুই ভাইকে পরিকল্পিতভাবে কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনায় মামলা করা হবে।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর