শিরোনাম
২৫ আগস্ট, ২০২৪ ১৫:১৯

চাঁদাবাজি-দখলের অভিযোগে সিরাজগঞ্জে বিএনপির তিন নেতাকে শোকজ

সিরাজগঞ্জ প্রতিনিধি:

চাঁদাবাজি-দখলের অভিযোগে সিরাজগঞ্জে বিএনপির তিন নেতাকে শোকজ

আওয়ামী লীগ সরকারের পতনের পর পরিবর্তিত পরিস্থিতিতে বিভিন্ন প্রতিষ্ঠান দখল এবং চাাঁদাবাজির অভিযোগে সিরাজগঞ্জে বিএনপির ৩ নেতাকে শোকজ করা হয়েছে। জেলা বিএনপির দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ স্বাক্ষরিতপত্রে রবিবার সকালে এ তথ্য জানানো হয়। অনুলিপির মাধ্যমে বিষয়টি বিএনপির কেন্দ্রীয় কমিটিকেও অবগত করা হয়েছে। 

আগামী ২৪ ঘণ্টার মধ্যে জেলা বিএনিপর সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে শোকজের বিষয়ে লিখিত জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। 
শোকজ প্রাপ্ত নেতারা হলেন- সিরাজগঞ্জ জেলা বিএনপির যুগ্ন সম্পাদক মিলন ইসলাম খান, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক রেজাউর রহমান খান ও জেলা কৃষক দলের যুগ্ন আহবায়ক তোফাজ্জল হোসেন রোকন। 
শোকজ নোটিশে উল্লেখ করা হয়েছে, সরকার পতনের পর বিএনপি নেতা মিলন ইসলাম খান নিয়ম বহির্ভূতভাবে সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি দখল করে ফেসবুকে ছবি দিয়েছেন এবং তার বিরুদ্ধে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। রেজাউর রহমান খান ও তোফাজ্জল হোসেন রোকনের বিরুদ্ধেও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদা দাবির অভিযোগে উঠেছে। এতে দলের ভাবমূর্তি চরম ভাবে ক্ষুন্ন হচ্ছে এবং দলীয় শৃখংলা ভঙ্গ হচ্ছে। এমন বিতর্কিত কর্মকাণ্ড সংগঠন পরিপন্থী হিসেবে চিহ্নিত করেছে জেলা বিএনপি।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর