২৬ আগস্ট, ২০২৪ ১৩:২৪

সিরাজগঞ্জে নানা আয়োজনে জন্মাষ্টমী উৎসব পালন

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে নানা আয়োজনে জন্মাষ্টমী উৎসব পালন

সিরাজগঞ্জে নানা আয়োজনের মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের মহবতার শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব পালিত হয়েছে। 

জন্মাষ্টমী উপলক্ষে সোমবার সকালে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজনে শহরের ভাসানী কলেজের সামনে এই জন্মাষ্টমী অনুষ্ঠানের আয়োজন করা হয়। মঙ্গল প্রদীপ প্রজ্জলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গণপতি রায়। 

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সদর কামারখন্দ আসনের সাবেক সংসদ সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি রোমানা মাহমুদ। 

জন্মাষ্টমী উদযাপন কমিটির আহ্বায়ক কল্যাণ কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা জামায়াতের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অমর কৃষ্ণ দাস, সাবেক সাধারণ সম্পাদক ইন্দ্রজীৎ সাহা, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য হীরক গুন, জেলা  হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক দিলীপ গৌরসহ নেতৃবৃন্দ।

এরপরে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বাদ্য বাজনা আর বিভিন্ন সাজে সজ্জিত হয়ে সনাতন ধর্মাবলম্বীরা শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালিবাড়ি গোবিন্দবাড়ি মন্দিরে এসে শেষ হয়। আয়োজকরা জানিয়েছেন বন্যার কারণে জন্মাষ্টমী অনুষ্ঠান সংক্ষিপ্ত করে অর্থ বন্যার্তদের সহযোগিতায় পাঠানো হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর