২৬ আগস্ট, ২০২৪ ১৩:৩৮

মাদারীপুরে শেখ হাসিনাসহ ৯২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে শেখ হাসিনাসহ 
৯২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তাওহীদ সন্নামাত নিহত হওয়ার ঘটনায় শেখ হাসিনাসহ অন্তত ৯২ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। আসামিদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীয় সদস্য ও মাদারপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক ও মাদারীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচ সালাউদ্দিন। এর আগে রবিবার রাতে মামলাটি গ্রহণ করা হয়। মামলার বাদী জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান। 

মামলার বিবরণে জানা যায়, ১৯ জুলাই মাদারীপুর পৌর শহরের যুব উন্নয়ন অফিসের সামনে ছাত্রলীগ ও কোটা বিরোধী আন্দোলনকারীদের সাথে সংঘর্ষ হয়। এতে মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের সুচিয়ারভাঙ্গা গ্রামের সালাহউদ্দিন সন্নামাতের ছেলে তাওহীদ সন্নামত যোগ দেয়। এ সময়  ছাত্রলীগের গুলিতে নিহত হয় তাওহিদ। হাসিনা সরকার ক্ষমতায় থাকাকালীন সময় এই বিষয় নিয়ে কথা বলতেও ভয় পেতেন তারা। এ ঘটনায় কামরুল হাসান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে অজ্ঞাত আসামি রয়েছে আরো ৫০০ থেকে ৭০০ মতো।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচ সালাউদ্দিন বলেন, কামরুল হাসান নামে এক ব্যক্তি মামলাটি দিলে রবিবার রাতে গ্রহণ করা হয়। এতে ৯২ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৭০০ মতো আসামি রয়েছে। এখন আইনগত যে ব্যবস্থা তা গ্রহণ করা হবে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর