২৬ আগস্ট, ২০২৪ ১৫:০৩

এসআই হত্যার ২০ দিন পর পুলিশের মামলা, আসামি ১২০০

চাঁদপুর প্রতিনিধি

এসআই হত্যার ২০ দিন পর পুলিশের মামলা, আসামি ১২০০

মামুনুর রশিদ সরকার।

চাঁদপুরের কচুয়া থানার এসআই মামুনুর রশিদ সরকার (৫০) হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাত ১২০০ জনকে আসামি করা হয়।

রবিবার (২৫ আগস্ট) সন্ধ্যায় কচুয়া থানার এসআই মো. দেলোয়ার হোসেন বাদী হয়ে মামলাটি করেন। কচুয়া থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

পুলিশ জানায়, গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর ওইদিন বিকেলে বিক্ষুব্ধ জনতা থানায় হামলা চালায়। এসময় থানার ওসিসহ অন্যরা পালিয়ে যাওয়ার সময় এসআই মামুনুর রশিদকে ৩০/৪০ জন লাঠি দিয়ে পিটিয়ে পাশের বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ মাঠে ফেলে যায়। স্থানীয় লোকজন সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে সুরতহাল ও ময়নাতদন্ত শেষে তার মরদেহ গ্রামের বাড়ি কুমিল্লার দেবীদ্বার আবদুল্লাহপুরে নিয়ে যাওয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, মামুনকে হত্যার পাশাপাশি একদল জনতা লাঠিসোঁটা ও দেশি অস্ত্র নিয়ে থানায় আক্রমণ করে। এসময় থানার গাড়ি ভাঙচুর, অস্ত্র, গুলি ও মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।

নিহতের স্ত্রী হাসিনা মমতাজ বলেন, আমার স্বামী কেমন ছিল, সবাই জানেন। আমি স্বামী হত্যার বিচার চাই। কচুয়া থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, মামুনুর রশিদকে হত্যার ঘটনায় বিকেলে কচুয়া থানার এসআই দেলোয়ার হোসেন একটি মামলা করেছেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর