২৬ আগস্ট, ২০২৪ ১৭:১৫

রাজবাড়ীতে সাবেক রেলমন্ত্রীসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে সাবেক রেলমন্ত্রীসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিম

রাজবাড়ীতে সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিম ও বালিয়াকান্দি থানার সাবেক ওসিসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়েছে।

রবিবার দুপুরে রাজবাড়ীর আমলী আদালতে এ মামলা আবেদন করেন সাবেক জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক তুহিনুর রহমান।

বিকেলে মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক মৌসুমী সাহা মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করতে বালিয়াকান্দি থানার ওসিকে নির্দেশ দেন।

মামলার আসামিরা হলেন-রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক রেলমন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের এমপি মো. জিল্লুল হাকিম, তৎকালীন বালিয়াকান্দি থানার ওসি আবু সামা মো. ইকবাল হায়াত, উপজেলা আওয়ামী লীগ নেতা এহসানুল হাকিম সাধন, নায়েব আলী, নাছির উদ্দিন, নজরুল ইসলাম, আবুল কালাম আজাদ, জহুরুল ইসলাম, মো. কালাম ও রেলমন্ত্রীর ছেলে মিতুল হাকিম। এ ছাড়া এ মামলায় আরও তিনজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

জানা গেছে, ২০১৪ সালের ১২ জানুয়ারি তুহিনকে তৎকালীন রাজবাড়ী-২ আসনের এমপি ও সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিমের নির্দেশে মামলার অন্যান্য আসামিরা অস্ত্রের মুখে জিম্মি করে একটি মাইক্রোবাসে মামলার বাদী তুহিনুর রহমানকে অপহরণ করে। পরে নায়েব আলীর বাড়ির একটি নির্জন কক্ষে নিয়ে বালিয়াকান্দি থানার সাবেক ওসি আবু সামা মো. ইকবাল হায়াতসহ অন্যান্যদের সহায়তায় বাদীর পা উল্টা করে ঝুলিয়ে নির্যাতন চালিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে মেরে মেরুদণ্ডের হাড় ভেঙে ফেলার পাশাপাশি ইলেকট্রিক শক দেওয়া হয়। পরে ৫ লাখ টাকা চাঁদা দিলে তাকে পেন্ডিং মামলায় চালান দেওয়া হয়।

আইনজীবী আব্দুর রাজ্জাক মামলার বিষয়টি নিশ্চিত করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর