শিরোনাম
২৬ আগস্ট, ২০২৪ ২০:০১

দুর্যোগপূর্ণ মুহূর্তে দেশের সব মানুষ ঝাঁপিয়ে পড়েছে: স্বরাষ্ট্র উপদেষ্টা

কুমিল্লা প্রতিনিধি

দুর্যোগপূর্ণ মুহূর্তে দেশের সব মানুষ ঝাঁপিয়ে পড়েছে: স্বরাষ্ট্র উপদেষ্টা

স্বরাষ্ট্র উপদেষ্টা মেজর জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, ‌‘বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে। তবে এর জন্য সময় দিতে হবে।’ আজ সোমবার কুমিল্লার বুড়িচংয়ের সোনার বাংলা কলেজ মাঠে বন্যা দুর্গতদের আশ্রয় কেন্দ্রে পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘এ এক মানবিক বাংলাদেশ। দুর্যোগপূর্ণ মুহূর্তে দেশের সব মানুষ ঝাঁপিয়ে পড়েছে। এটি দৃষ্টান্ত হয়ে থাকবে। বন্যার পর নানামুখী সমস্যা দেখা দিবে। বিশেষ করে কৃষিতে। অনেক ফসলের মাঠ তলিয়ে গেছে। শাক সবজি শেষ। ধানের বীজতলা নষ্ট হয়ে গেছে। বন্যার পর আমরা উর্বর মাটি পাব। সে লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। আমরা বিকল্প স্থানে আমন ধানের বীজতলা তৈরি করছি। সবজির চারা উৎপাদন করা হচ্ছে। সবাই মিলে চেষ্টা করলে আমরা ঘুরে দাঁড়াব।’
 
তিনি বলেন, ‘কয়েকটি এলাকা পরিদর্শন শেষে মনে হয়েছে বন্যা পরিস্থিতির সামান্য উন্নতি হয়েছে। দুর্গম এলাকায় পৌঁছাতে সবারই সমস্যা হচ্ছে। পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড, আনসার, বিমানবাহিনী উদ্ধার কাজ করছে। সেনাবাহিনী সবার সাথে সমন্বয় করছে। 

এসময় অন্যান্যদের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সিনিয়র সচিব মশিউর রহমান, বিজিবির মহাপরিচালক আশরাফুজ্জামান সিদ্দিকী, বিজিবি সরাইল রিজিওনের কমান্ডারব্রিগেডিয়া জেনারেল শহীদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর