২৭ আগস্ট, ২০২৪ ১৩:০৬

প্রশাসনকে ত্রাণ বিতরণে সমন্বয় করতে হবে: জোনায়েদ সাকি

কুমিল্লা প্রতিনিধি

প্রশাসনকে ত্রাণ বিতরণে সমন্বয় করতে হবে: জোনায়েদ সাকি

বন্যার্ত মানুষের পরিস্থিতি সরেজমিনে দেখতে কুমিল্লায় এসেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। 

সোমবার (২৬ আগস্ট) দুপুর থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিভিন্ন ইউনিয়নের পাঁচশত বন্যাদুর্গত মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে গণসংহতি আন্দোলন।

বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ শেষে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে কুমিল্লার মানুষ। বন্যার্তের সহযোগিতায় ছাত্র-জনতাসহ বাংলাদেশের মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ রয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ত্রাণ নিয়ে এসেছে কিন্তু দুর্গম এলাকা সম্পর্কে সঠিক ধারণা না থাকায় সবার কাছে ত্রাণ পৌঁছানো সম্ভব হচ্ছে না। আবার অনেকেই কাছাকাছি জায়গায় স্থান দেওয়ায় কেউ বার বার পাচ্ছে আবার কেউ কেউ একবারও পাচ্ছে না। প্রশাসনের লোকজনকে বলব, ওনারা যেন ত্রাণ বিতরণে সমন্বয় করেন। ত্রাণসহ টিম ভাগ করে বিভিন্ন স্থানে পাঠায়, যাতে করে সবাই ত্রাণ পায়। আর এই কাজটি প্রশাসনকেই করতে হবে। এ ছাড়া বন্যার এই ভয়াবহ মানবিক বিপর্যয়ে দেশবাসীকে সম্মিলিতভাবে পাশে থাকার আহ্বান জানান তিনি।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, গণসংহতি আন্দোলন কুমিল্লা জেলার সদস্য সচিব হাবিবুর রহমান লিটন, সদর দক্ষিণ উপজেলার আহবায়ক মাহাবুবুর রহমান মজুমদার, জেলা সদস্য সজিব দেবনাথ, সদর উপজেলা  সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি আল আমিনসহ স্থানীয় নেতারা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর