২৭ আগস্ট, ২০২৪ ১৮:৪১

ইস্ট-ওয়েস্ট মিডিয়ায় হামলায় জড়িতদের বিচারের দাবি দিনাজপুরে

দিনাজপুর প্রতিনিধি

ইস্ট-ওয়েস্ট মিডিয়ায় হামলায় জড়িতদের বিচারের দাবি দিনাজপুরে

ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপসহ বিভিন্ন গণমাধ্যমের উপর হামলা ও ভাঙচুরের ঘটনায় দিনাজপুরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা ইস্ট ওয়েস্ট মিডিয়া ভবনে ভাঙচুর ও গণমাধ্যমকর্মীদের উপর হামলার তীব্র নিন্দা এবং জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান। 

সমাবেশে দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল বলেন, গণমাধ্যম ও তার কর্মীদের ওপর হামলা কোন সংস্কৃতির মধ্যে পড়ে না। ৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে শুরু করে এখনোবদি সংবাদপত্রের উপর হামলা বাদ যায়নি। কোন সংবাদিক হত্যার বিচার হয়নি। সাংবাদিক ও সংবাদপত্র কোনো ব্যক্তির বা প্রতিষ্ঠানের নয়, এটি দেশের সম্পদ। অতীতেও সাংবাদিকরা নির্যাতিত হয়েছে, এখনো হচ্ছে। গণমাধ্যম অফিসে হামলা কোনভাবেই কাম্য নয়। 

প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্টলীগের কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য মোশাররফ হোসেন নান্নু বলেন, নতুন কোনো ষড়যন্ত্রের পাঁয়তারা কিনা সরকারকে সেটি খতিয়ে দেখার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ছাত্রদের আন্দোলনের মধ্য দিয়ে যখন একটি সুন্দর ও বৈষম্যহীন রাষ্ট্র গড়ার কাজে সবাই এক হয়েছি। আর সেই সময় একটি মহল গণমাধ্যম ও সাংবাদিকদের ওপর হামলা চালাচ্ছে।সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দিচ্ছে। আবার তাদের অফিসগুলোতে হামলা ও ভাঙচুর চালাচ্ছে দুর্বৃত্তরা।

সংহতি প্রকাশ করে বাসদের জেলা আহবায়ক কিবরিয়া হোসেন ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বা সাইবার নিরাপত্তা আইনের বাতিল চেয়ে বলেন, এই আইনের মাধ্যমে সাংবাদিকদের কণ্ঠরোধ করে রাখার অপপ্রয়াস চালানো হয়েছে। সম্প্রতি ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সেসহ বিভিন্ন গণমাধ্যমে হামলা ও ভাঙচুরসহ গণমাধ্যম কর্মীদের ওপর হামলার যে ঘটনা ঘটেছে, তার কোনোটিতেই আমরা শিক্ষার্থীদের উপস্থিতি দেখতে পাইনি। যারা এ হামলা করছে তারা সমাজের দুর্বৃত্ত। 

হামলা ও ভাঙচুরের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি প্রত্যাশা করে অন্যান্য বক্তারা বলেন, রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার ঘটনায় আমরা উদ্বিগ্ন। কারণ এ হামলার ভিডিও এরই মধ্যে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়েছে। হামলাকারীদের ছবিও গণমাধ্যমগুলো প্রকাশ করেছে। কিন্তু তারপরও হামলাকারীদের কেউ গ্রেফতার কিংবা তাদের আইনের আওতায় আনা হয়নি। 

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্টলীগের কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য মোশাররফ হোসেন নান্নু, বিপ্লবী কমিউনিস্টলীগ দিনাজপুরের সাধারন সম্পাদক আখতার আজিজ, বাসদের জেলা আহবায়ক কিবরিয়া হোসেন, সাংবাদিক ও কলামিস্ট আজহারুল আজাদ জুয়েল, সাংবাদিক এমদাদুল হক মিলন, রিয়াজুল ইসলাম, ফখরুল হাসান পলাশ, মোস্তাফিজুর রহমান, বীরগঞ্জ শুভসংঘের উপদেষ্টা ও সাংবাদিক সোহেল আহমেদ, সাংবাদিক রাজু বিশ্বাস প্রমুখ। 

এছাড়াও ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীসহ রাজনৈতিক ব্যক্তিত্ব, বৈষম্যবিরোধী ছাত্র সমাজ, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর