২৭ আগস্ট, ২০২৪ ২০:২৪

হাতীবান্ধায় বিএনপির দুই নেতাকে অব্যাহতি, দুটি কমিটির কার্যক্রম বন্ধ

লালমনিরহাট প্রতিনিধি

হাতীবান্ধায় বিএনপির দুই নেতাকে 
অব্যাহতি, দুটি কমিটির কার্যক্রম বন্ধ

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে হাতীবান্ধা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল হাই ও হাতীবান্ধা উপজেলা ফকিরপাড়া ইউনিয়ন বিএনপির সদস্য সচিব হুমায়ুন কবির খন্দকার মতিকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিএনপির নাম ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে আনারুল হক বিএনপির কেউ না বলে জেলা বিএনপির বিজ্ঞপ্তি প্রকাশ করেন। 

সোমবার রাতে জেলা বিএনপির সহ দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম সাজু স্বাক্ষরীত পাঁচটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। 
এর আগে হাতীবান্ধা উপজেলার বড়খাতায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ৫ নেতাকর্মী আহত ও বিএনপির অস্থায়ী কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে হাতীবান্ধা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল হাই ও একই উপজেলার ফকিরপাড়া ইউনিয়ন বিএনপির সদস্য সচিব হুমায়ুন কবির খন্দকার মতিকে পদ থেকে অব্যাহতি প্রদান করেন। অপরদিকে অপর একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাম্প্রতিক সময়ে কতিপয় ব্যক্তি বিএনপির নাম ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে। মোঃ আনোয়ারুল হক, তিনি বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের কোন পর্যায়ের সদস্য নয়। তার সংগঠিত অন্যায় অপকর্মের দায় বিএনপি এবং সহযোগী সংগঠনসমূহ বহন করবে না। এদিকে হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়ন বিএনপি ও যুবদলের কমিটির কার্যক্রম ও অনির্দিষ্টকালের জন্য বন্ধ করতে বলা হয়েছে। 
লালমনিরহাট জেলা বিএনপির প্রচার সম্পাদক আসাদুল ইসলাম প্রামানিক বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দুই নেতাকে অব্যাহতি ও অপরজন বিএনপির কেউ নয় বলে জেলা বিএনপি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর