২৭ আগস্ট, ২০২৪ ২০:৪৩

গোপালগঞ্জে সেনাবাহিনীর অস্ত্র লুট, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার ৪

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে সেনাবাহিনীর অস্ত্র লুট, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার ৪

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে পলায়নের পর বিক্ষোভে সমাবেশে সেনা সদস্যদের উপর হামলা, গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও অস্ত্র ছিনিয়ে নেয়ার মামলায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার র‌্যাব-৬ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে। সোমবার গোপালগঞ্জ শহর থেকে আমিনুল হক শরীফকে (লাচ্চু)ও সদর উপজেলা  গোপীনাথপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে অপর তিন আসামি গ্রেফতার করে র‌্যাব-৬ এর সদস্যরা। র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার সৈয়দ ফজলুর রহমান এ অভিযানে নেতৃত্ব দেন।

গ্রেফতারকৃরা হলেন গোপীনাথপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল হক শরীফ (লাচ্চু), গোপীনাথপুর গ্রামের রফিকুল ইসলাম কাজি, গুলিশ শরীফ ও মো. মোস্তাক মোল্লা। তাদের আদালতের মধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আনিচুর রহমান। 

স্থানীয় সূত্রে জানা গেছে, ১০ আগস্ট বিকেলে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে গোপালগঞ্জ সদরের গোপীনাথপুর বাসস্ট্যান্ডে দেশি অস্ত্র নিয়ে মহড়া ও বিক্ষোভ সমাবেশ করেন আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকেরা। এতে মহাসড়কের দুই পাশে অসংখ্য গাড়ি আটকা পড়ে। খবর পেয়ে গোপালগঞ্জে কর্তব্যরত সেনাসদস্যরা ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের মহাসড়ক ছেড়ে দিতে বলেন। তখন সেনাসদস্যদের সঙ্গে বিক্ষোভকারীরা বাগবিতন্ডতায় জড়ান। একপর্যায়ে তারা সেনা সদস্যদের ওপর হামলা করেন। এতে সেনাবাহিনীর কর্মকর্তাসহ ৯ জন আহত হন। এ ছাড়া সেনাবাহিনীর অস্ত্র ছিনিয়ে নিয়ে একটি গাড়িতে আগুন ও দুটি গাড়িতে ভাঙচুর করা হয়। 

এ ঘটনায় ২২ আগস্ট গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০৬ জনের নাম উল্লেখ করে ৩২শ জনকে অজ্ঞাত আসামি করা হয়।
গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান বলেন, সেনাবাহিনীর দায়েরকৃত মামলায় গ্রেফতার চার আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে আদালতে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর