২৮ আগস্ট, ২০২৪ ১১:৩৫

চাঁপাইনবাবগঞ্জে সাবেক ডিআইজি নুরুলসহ ৩৯ জনের নামে মামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে সাবেক ডিআইজি নুরুলসহ ৩৯ জনের নামে মামলা

চাঁপাইনবাবগঞ্জে বিস্ফোরণ-লুটপাটের অভিযোগে পুলিশের ঢাকা রেঞ্জের সাবেক ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম ও তার দুই ভাইসহ ৩৯ জনের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতে মামলাটি দায়ের করেন হিরা বেগম। বাদীর আইনজীবী রবিউল হক দোলন সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন।

বাদী হিরা বেগম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নামোসুন্দরপুর-ঝাপড়াপাড়ার বাবুল আলীর স্ত্রী।

সম্প্রতি সৈয়দ নজরুল ইসলামকে রাজশাহী পুলিশ একাডেমীতে ডিআইজি পদে সংযুক্ত করা হয়। মামলায় ডিআইজিসহ তার দুই ভাই শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, শিবগঞ্জ থানার সাবেক ওসি সাজ্জাদ হোসেন, গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক আসগর আলী, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খানকেও আসামি করা হয়েছে।

আইনজীবী রবিউল হক দোলন জানান, আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুজ্জামান মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদী তার আরজিতে অভিযোগ করেছেন, পূর্ব বিরোধের জের ধরে গত ১৭ এপ্রিল সাবেক ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম ও তার ভাইদের নির্দেশে অন্যান্য আসামিরা হিরা বেগমের বাড়িতে হামলা চালায়। এ সময় ককটেল বিস্ফোরণ করে আতঙ্ক সৃষ্টির পর বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট করে। একই সময়ে আশপাশের আরও কয়েকজনের বাড়িতে হামলা লুটপাট করে আসামিরা। এতে সব মিলিয়ে ২৮ লাখ ৪০ হাজার টাকর ক্ষতি হয়। আসামিরা পুলিশের শীর্ষ কর্মকর্তা ও প্রভাবশালী হওয়ায় মামলা করতে দেরী হয়েছে বলেও দাবি করেছেন আরজিতে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর