২৮ আগস্ট, ২০২৪ ১৪:১৮

পানি আগ্রাসনকে ভারত অস্ত্র হিসেবে ব্যবহার করছে : নীরব

নিজস্ব প্রতিবেদক

পানি আগ্রাসনকে ভারত অস্ত্র হিসেবে ব্যবহার করছে : নীরব

পানি আগ্রাসনকে ভারত অস্ত্র হিসেবে ব্যবহার করছে জানিয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক সাইফুল আলম নীরব বলেছেন, দেশ যখন ঘুরে দাঁড়াচ্ছে, তখন ভারতে বসে শেখ হাসিনা দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে।

বুধবার ফেনী জেলার দাগনভূইঞা উপজেলার রামনগর কে এমসি উচ্চ বিদ্যালয়ে বন্যাদুর্গত ও বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ শেষে নেতাকর্মীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

সাইফুল আলম নীরব বলেন, বর্তমানে দেশের একটি অংশ ভয়াবহ বন্যায় আক্রান্ত হয়েছে। ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র। ভারত তাদের বাঁধ খুলে দেওয়ায় এই ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। তারা বাঁধ খুলে দেওয়ার আগে কোনো পূর্বাভাসও দেয়নি। তারা তাদের প্রয়োজনে পানি ছেড়ে দেয় আবার বন্ধ করে রাখে। আমাদের যখন পানির প্রয়োজন পড়ে তখন তারা পানি দেয় না। কিন্তু আমাদের যখন পানির প্রয়োজন পড়ে না, তখন তারা পানি ছেড়ে দেয়।

জনগণের দল বিএনপি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পরামর্শক্রমে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুনির্দিষ্ট নির্দেশনায় ত্রাণ সংগ্রহ কমিটি তাদের দায়িত্ব এবং কর্তব্য হিসেবে ত্রাণ সংগ্রহ-ত্রাণ বিতরণে গত ৭ দিন যাবৎ কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল, জনগণের পাশে থাকা দল। দলটি এখন ক্ষমতায় নেই তারপরও জনগণের প্রতি তাদের যে অঙ্গীকার সেটি বাস্তবায়ন করার জন্যই তার সকল নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে বানভাসি মানুষের সহযোগিতায় এগিয়ে আসতে। যেকোনো দুর্যোগে বিএনপি সবসময় জনগণের পাশে ছিল এবং থাকবে।

তিনি আরও বলেন, যতদিন বানভাসি মানুষ ঘরে ফিরে না যাবে, ততদিন আমরা অসহায় মানুষের পাশে আছি। এসময় পাশাপাশি দেশের সব বিত্তশালীদের বন্যার্তদের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান সাইফুল আলম নীরব।

এসময় আরও উপস্থিত ছিলেন দাগনভূইঞা উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেন, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সিনিয়র সহ সভাপতি মুরতাজুল করিম বাদরু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আবু সুফিয়ান দুলাল, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ভিপি এমডি সোলায়মান, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর