২৮ আগস্ট, ২০২৪ ১৭:০৯

সিরাজগঞ্জে হত্যা মামলায় চারজনের আমৃত্যু কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে হত্যা মামলায় চারজনের আমৃত্যু কারাদণ্ড

সিরাজগঞ্জ শহরের এক দোকান কর্মচারী হত্যা মামলায় ৪ জনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও সকল আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। বুধবার দুপুরে সিরাজগঞ্জের সিনিয়র জেলা ও  দায়রা জজ এম. আলী আহমেদ আসামীদরে অনুপস্থতিতিতে এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলো-সিরাজগঞ্জ শহররে মাহমুদপুর মহল্লারর ২নং গলির সাইফুল সেখের ছেলে ইসমাইল সেখ ওরফে রাসেল, একই এলাকার ফরহাদ সেখের ছেলে রবিন সেখ, ফরিদ সেখের ছেলে নাহিদ সেখ ও আলম সেখের ছেলে আব্দুল মোমিন।

জেলা ও দায়রা জজ আদালতের পেশকার ইসলাম মামলার নথির বরাদ দিয়ে জানান, ২০১৬ সালের ২৫ জুন সিরাজগঞ্জ শহররে এস.এস রোডস্থ আলাউদ্দনি স্টোররে র্কমচারী ও সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের শামসুল হকের ছেলে শামীম হোসনে (২৩) উল্লাপাড়া উপজেলায় দোকানের মালামাল পাইকারী ধরে বিক্রি করতে গিয়ে নিখোঁজ হন। এরপর ২৬ জুন রাতে উল্লাপাড়া উপজলোর বড়হর দক্ষনিপাড়ায় একটি ক্ষেতের মধ্যে থেকে শামীমের লাশ উদ্ধার করে পুলশি। ঘটনার সময় দুস্কৃতিকারীরা শামীমের কাছে থাকা মালামাল বিক্রির দেড় লাখ টাকা ও তাঁর ব্যবহৃত একটি মোবাইল ছিনিয়ে নিয়ে তাকে শ্বাসরোধে হত্যা করে ঘটনাস্থলে লাশ ফেলে রেখেছিল। এ ঘটনায় নিহতের বাবা শামসুল হক বাদী হয়ে উল্লাপাড়া থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামী রাসেল ও রবিনকে আটক করে। আসামি ইসমাইল শেখ ওরফে রাসেল ও রবিন গ্রেফতারের পর আদালতে স্বীকারোক্তমিূলক জবানবন্দি দেয়। পরে পুলিশ আদালতে ৪ জনের বিরুদ্ধে চুড়ান্ত প্রতিবেদন জমা দেন। অন্যদিকে, জামিনে মুক্ত হওয়ার পর থেকে আসামীরা পলাতক রয়েছে। সাক্ষ্য প্রমান শেষে আদালতের বিচারক বুধবার এদন্ডাদেশ প্রদান করেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর