২৯ আগস্ট, ২০২৪ ২১:৫৭

অনিয়ম ও দুর্নীতির অভিযোগ নিয়ে কলেজ অধ্যক্ষের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

অনিয়ম ও দুর্নীতির অভিযোগ নিয়ে কলেজ অধ্যক্ষের পদত্যাগ

একটি সাদা কাগজে মাত্র দুই শব্দে পদত্যাগ করেছেন বরিশালের বাকেরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ শুকলা রানি হালদার। শিক্ষার্থীদের তোপের মুখে বৃহস্পতিবার তিনি পদ ছাড়েন। এর আগে অধ্যক্ষ শুকলা রানী হালদারের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে পদত্যাগ দাবিতে বেলা সাড়ে ১১টা থেকে কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে অবস্থান নেয়।   

শিক্ষার্থীরা জানান, শুকলা রানি অধ্যক্ষ হিসেবে যোগদানের পর থেকে বিভিন্ন সময়ে কলেজের তহবিল থেকে অর্থ আত্মসাৎ, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে অসদাচরণসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে। আওয়ামী লীগের প্রভাব খাটিয়ে তিনি এসব দুর্নীতি করছেন। কেউ কিছু বলতে সাহস পায়নি। এখন দেশ সংস্কার চলছে। তাই দুর্নীতিবাজ অধ্যক্ষকে কলেজ থেকে পদত্যাগ দাবি করা হয়েছে। 

শিক্ষার্থীদের দাবির মুখে দুপুরে অধ্যক্ষ শুকলা রানি হালদার দুই শব্দের ‘পদত্যাগ করলাম’ লিখে স্বাক্ষর দিয়েছেন। এছাড়াও ২৯ আগস্ট তারিখ লিখে নিজের সিল দিয়েছেন। 
এ বিষয়ে অধ্যক্ষ শুকলা রানি হালদার বলেন, দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাধারণ শিক্ষার্থীদের নামে যেভাবে পদত্যাগ করানো হয়েছে, আমার ক্ষেত্রেও একই পন্থা অবলম্বর করেছে। শিক্ষকদের মধ্যে দলাদলি রয়েছে। একটি পক্ষ ইন্ধন দিয়ে এ কাজ করিয়েছে। এতে বহিরাগতও বেশি ছিলো।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর