৩০ আগস্ট, ২০২৪ ১০:৫৬

সাবেক মন্ত্রীর পিএসের গোডাউনে কোটি টাকার সরকারি মালামাল

মেহেরপুর প্রতিনিধি:

সাবেক মন্ত্রীর পিএসের গোডাউনে কোটি টাকার সরকারি মালামাল

মেহেরপুর শহরের ক্যাশব পাড়ায় সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনের পিএস দোলনের ভাড়া করা একটি বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সরকারি মালামাল উদ্ধার করেছে টাস্কফোর্স। বৃহস্পতিবার রাত ১০টার দিকে মেহেরপুর সদর ভূমি অফিসার গাজী মইদুর রহমান এবং সেনাবাহিনী এ অভিযান পরিচালনা করে। এসময় টাস্কফোর্স ভাড়া বাড়ির চারটি ঘর তল্লাশি করে ত্রাণ ও সরকারি বরাদ্দের শাড়ি, লুঙ্গি, চাদর, কম্বল, টেলিভিশন, হুইল চেয়ারসহ কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ মালামাল উদ্ধার করে।  

অভিযান পরিচালনাকালে বাড়ির মালিক সুরমান আলী জানান, দেড় বছর আগে সাবেক জনপ্রশাসন মন্ত্রীর আত্মীয় ও পিএস দোলন ৬ হাজার টাকা চুক্তিতে বাড়িটি ভাড়া নিয়ে ত্রাণের সরকারি মালামাল মজুদ করে আসছিল। প্রায় সময় বাড়ি থেকে বিভিন্ন মালামাল ট্রাক বোঝায় করে নিয়ে গেছে আবার মজুদ করেছে। সেগুলো পাচার করে বিক্রি করেছে কিনা জানি না। এলাকাবাসী মফিজুর রহমান বলেন, ত্রাণের বা রিলিফের সরকারি মালামাল মজুদ করা অন্যায় কাজ জানি। কিন্তু মন্ত্রীর ভয়ে এলাকাবাসী কেউ প্রতিবাদ করার সাহস পায়নি।

মেহেরপুর সদর এসিল্যান্ড কর্মকর্তা গাজী মইদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এই বাড়ির ভিতর গোডাউনের সন্ধান পাওয়া গেলে তালাবদ্ধ ঘরের তালা ভেঙে ভিতরে প্রবেশ করা হয়। সেখান থেকে বিপুল অর্থের সরকারি মালামাল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত সমস্ত মালামাল জব্দ তালিকা করে সরকারি হেফাজতে নেয়া হয়েছে। পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 
এ সময় গোডাউন ভাড়া নেয়া দোলনকে ফোন করে আসতে বলা হলেও তিনি এসে মালামালের বৈধতা দেখাতে অপারগতা প্রকাশ করেছেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর