৩০ আগস্ট, ২০২৪ ১৯:০২

মেহেন্দিগঞ্জে নদীতে বিলীন হচ্ছে আশ্রয়ন প্রকল্পের ঘর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মেহেন্দিগঞ্জে নদীতে বিলীন হচ্ছে আশ্রয়ন প্রকল্পের ঘর

বরিশালের মেহেন্দিগঞ্জের মাসকাটা নদীতে বিলীন হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর। কিন্তু ঘর রক্ষায় স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না বলে অভিযোগ করছেন সংশ্লিষ্টরা। উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের শিন্নিরচর গ্রামের চর শেফালী এলাকায় আশ্রয়ণ প্রকল্পের ওই ঘর করা হয়েছিলো। 

জাঙ্গালিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুর রাজ্জাক বলেন, ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাদের ফরাজী কারো মতামত না নিয়ে মাসকাটা নদীর ভাঙন প্রবণ এলাকায় ৫০টি ঘর করে। যার কারণে এ বিষয়ে আমরা কেউ কোন খোঁজ খবর নেয়নি। শুনেছি, নদীর ভাঙনে ঘর বিলীন হচ্ছে। কি পরিমাণ ঘর নদীতে ভেঙে পড়েছে, তাও জানি না।
 
স্থানীয় বাসিন্দারা কোন পরিকল্পনা ছাড়া নদী ভাঙনের ঝুঁকিপূর্ণ এলাকায় ঘর করেছে। যার কারণে দেশের সম্পদ ও অর্থ দু’টিই নষ্ট হয়ে যাচ্ছে। ঘর রক্ষায় ইউনিয়ন পরিষদ কিংবা প্রশাসন কেউ এগিয়ে আসছেন না।

এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাদের ফরাজীর সাথে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন কল রিসিভ করেননি। 

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আনিসুল ইসলাম বলেন, এক মাস পূর্বে ঘরের মালামাল সংরক্ষণের জন্য লিখিতভাবে জানিয়ে দেয়া হয়েছিলো। আপাতত ঘরগুলো রক্ষা করার পর পরবর্তী ব্যবস্থা নেয়ার সিদ্বান্ত নেয়া হবে। কিন্তু তার সাথে কোন ধরনের যোগাযোগ করা যাচ্ছে না। ঘর রক্ষা না করা হলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর