৩০ আগস্ট, ২০২৪ ১৯:২১

কিশোরগঞ্জে হাসিনা-কাদেরসহ ৮৮ জনের নামে হত্যা মামলা

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে হাসিনা-কাদেরসহ ৮৮ জনের নামে হত্যা মামলা

কিশোরগঞ্জে আওয়ামী লীগ নেতার বাসায় আগুন লাগিয়ে দু’জনকে পুড়িয়ে হত্যার ২৬ দিন পর সদর মডেল থানায় মামলা করেছেন বিএনপির এক নেতা। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন ও কিশোরগঞ্জের সাবেক চার সংসদ সদস্যসহ ৮৮ জনের নামোল্লেখ করে মামলা দায়ের করেছেন এক ব্যক্তি। এছাড়াও অজ্ঞাত আরও তিনশ জনকে আসামি করা হয়েছে। 

আজ শুক্রবার দুপুরে কিশোরগঞ্জ মডেল থানায় মামলাটি দায়ের করেন কিশোরগঞ্জ জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সহসভাপতি মতিউর রহমান। তিনি পৌর শহরের বত্রিশ এলাকার মৃত আশরাফ আলীর ছেলে।

মামলায় কিশোরগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য সোহরাব উদ্দিন ও নূর মোহাম্মদ, কিশোরগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য আফজল হোসেন, প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী মসিউর রহমান হুমায়ুনকেও আসামি করা হয়েছে। 

মামলার এজাহারসূত্রে জানা গেছে, ৪ আগস্ট দুপুরে মতিউর রহমানসহ বৈষম্যবিরোধী ছাত্র-জনতা একটি মিছিল নিয়ে শহরের স্টেশন রোডের দিকে জড়ো হচ্ছিলেন। এ সময় জেলা আওয়ামী লীগ অফিস থেকে নেতাকর্মীরা বের হয়ে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে তিনিসহ আন্দোলনকারীরা খরমপট্টি এলাকায় জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটুর বাসার গেট খোলা পেয়ে সেখানে গিয়ে আশ্রয় নেন। এ সময় বাসাটিতে কেরোসিন ও পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে সদর উপজেলার যশোদল এলাকার জুলকার হোসাইন (৩৮) ও বীরদামপাড়া এলাকার অঞ্জনা (২৮) নামে এক নারী মৃত্যুবরণ করেন এবং বাদীসহ বেশ কয়েকজন আহত হন।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করেছেন।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর