৩১ আগস্ট, ২০২৪ ২১:৪৮

সাবেক মন্ত্রী রেজাউল করিমের বিরুদ্ধে মামলা

পিরোজপুর প্রতিনিধি

সাবেক মন্ত্রী রেজাউল করিমের বিরুদ্ধে মামলা

পিরোজপুরের স্থানীয় এক ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ এবং টাকা লুটের অভিযোগে সাবেক মন্ত্রী ও পিরোজপুর-১ আসনের এমপি শ ম রেজাউল করিম, তার তিন ভাইসহ ৮ জনের নাম উল্লেখ করে এবং ১০-১৫ জনকে অজ্ঞাত আসামি করে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পিরোজপুর সদর উপজেলার সিকদারমল্লিক গ্রামে শরিফুজ্জামান সিকদার (৪০) নামের এক ব্যবসায়ী শুক্রবার রাতে পিরোজপুর সদর থানায় মামলাটি দায়ের করেন। 

মামলায় অভিযুক্ত রেজাউল করিমের অন্য তিন ভাইয়েরা হলেন, নাজিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী ওরফে শাহীন, মোঃ শামীম শেখ এবং মোঃ বাবুল শেখ। 

মামলায় শরিফুজ্জামান অভিযোগ করেন, তাকে নিজেদের দলভূক্ত করার জন্য রেজাউল করিম এবং তার ভাই শাহীন চেষ্টা করে ব্যর্থ হয়। এ  ঘটনার পর ২০২১ সালের ২২ ডিসেম্বর মধ্যরাতে পিরোজপুর সদর উপজেলাধীন পিরোজপুর-নাজিরপুর-গোপালগঞ্জ-ঢাকা সড়কের পাশে পাঁচপাড়া বাজারে শরিফুজ্জামানের মালিকানাধীন সাজিদ এন্টারপ্রাইজ, সাজিদ মেশিনারিজ এবং সাজিদ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে রেজাউল করিমের নির্দেশে তার তিন ভাই এবং অন্যান্য অভিযুক্তরা পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। এর আগে অভিযুক্তরা তার তিনটি ব্যবসা প্রতিষ্ঠানের তালা ভেঙে চার লক্ষাধিক টাকা লুট করে নিয়ে যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় শরিফুজ্জামানের দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি। অগ্নিকাণ্ডে তার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে থাকা একটি মাইক্রোবাস, মোটরসাইকেল এবং বিভিন্ন কৃষি যন্ত্রপাতি পুড়ে ভষ্মীভূত হয়। এছাড়াও অগ্নিকাণ্ডের ঘটনায় পার্শবর্তী কয়েকটি দোকানঘর পুড়েছে বলেও মামলায় উল্লেখ করা হয়।
 
শরিফুজ্জামান অভিযোগ করেন, এ ঘটনার পর তিনি পিরোজপুর সদর থানায় মামলা দায়ের করতে গেলেও, পুলিশ তার মামলাটি গ্রহন করেনি। 

পিরোজপুর সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো.শফিকুল ইসলাম জানান, সাবেক এমপি ও তার ৩ ভাইসহ ৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর