১ সেপ্টেম্বর, ২০২৪ ০৫:৩৮

বরিশালে চাঁদার দাবিতে সিএনজি ও থ্রি-হুইলার শ্রমিকদের ওপর হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে চাঁদার দাবিতে সিএনজি ও থ্রি-হুইলার শ্রমিকদের ওপর হামলার অভিযোগ

বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনাল এলাকায় চাঁদার দাবিতে সিএনজি ও থ্রি-হুইলার শ্রমিকদের ওপর হামলা এবং ভাঙচুরের অভিযোগ উঠেছে। শুক্রবার দিনগত রাতে এই হামলায় ১০ শ্রমিককে পিটিয়ে এবং কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। এ ঘটনায় শনিবার সিএনজি থ্রি-হুইলার মালিক সমিতির পক্ষ থেকে কোতয়ালী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগকারী মো. সুমন হাওলাদার জানান, শুক্রবার রাতে রূপাতলী মিনিবাস শ্রমিকদের পক্ষে কালাম চৌধুরী ও রাজ্জাক মৃধার নেতৃত্বে সিএনজি ও থ্রি-হুইলার শ্রমিকদের ওপর এই হামলা চালানো হয়। হামলাকারীরা তিনটি সিএনজি ও তিনটি থ্রি-হুইলার ভাঙচুর করে এবং দেশীয় অস্ত্র দিয়ে ১০ শ্রমিককে কুপিয়ে ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। আহতদের মধ্যে ৭ জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে রয়েছেন সাগর, কবির, জাকির হোসেন, মো. আরিফ, কামাল, রাজু, আবুল এবং সুমন।

থানায় দেওয়া অভিযোগে উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগ সরকারের আমলে একটি সিন্ডিকেট নিয়মিতভাবে থ্রি-হুইলার চালকদের কাছ থেকে প্রতিদিন ৫০ থেকে ৭০ টাকা চাঁদা আদায় করতো। গত ৫ আগস্টের পর থেকে থ্রি-হুইলার চালকরা চাঁদা দেওয়া বন্ধ করে দেয়। কিন্তু শুক্রবার রাতে বিএনপি নেতা কালাম চৌধুরী ও আব্দুর রাজ্জাকের নেতৃত্বে তাদের বাহিনী চাঁদা আদায়ের জন্য শ্রমিকদের ওপর এই হামলা চালায়।

এ বিষয়ে শ্রমিক ইউনিয়নের নেতা কালাম চৌধুরী বলেন, শ্রমিকরা যোগ্য নেতৃত্ব চায়, তাই তারা আমাকে ইউনিয়নের দায়িত্ব দিয়েছেন। কয়েকজন ব্যক্তি অন্য একটি কমিটি গঠনের চেষ্টা করছে, সাধারণ শ্রমিকরা তাদেরকে নিষেধ করেছে। এর বাইরে আমার জানা নেই।

কোতয়ালী মডেল থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, আহতদের পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে এবং ঘটনার তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর