১ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৪৫

ঝিনাইদহে ৬ পুলিশ কর্মকর্তাসহ ২৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে ৬ পুলিশ কর্মকর্তাসহ ২৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা

প্রতীকী ছবি

বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের শিকার ঝিনাইদহের হরিণাকুণ্ড উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের জামায়াত নেতা ও মাদ্রাসা শিক্ষক ইদ্রিস আলী পান্না হত্যার ঘটনায় মামলা হয়েছে। 

রবিবার দুপুরে হরিণাকুন্ডু আমলী আদালতে ঝিনাইদহের চাকরিচ্যুত সাবেক পুলিশ সুপার আলতাফ হোসেনসহ ৬ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন নিহতের ছেলে মামুনুর রশিদ। মামলায় ঝিনাইদহের সাবেক পুলিশ সুপার আলতাফ হোসেন ছাড়াও সাবেক সহকারী পুলিশ সুপার গোপিনাথ কানজিলাল, হরিণাকুণ্ডু থানার সাবেক ওসি মাহাতাব উদ্দীন, হরিণাকুণ্ডু থানার সাবেক এসআই শাখাওয়াত হোসেন, রামচন্দ্রপুর পলিশ ফাঁড়ির সাবেক এসআই অজিত কুমার ও ঝিনাইদহ ডিবি পুলিশের এসআই আমিনুল ইসলামসহ ২৯ জনকে আসামি করা হয়েছে।

বাদী তার অভিযোগে জানা যায়, তার পিতা ইদ্রিস আলী পান্নাকে হত্যা ও গুমের উদ্দেশ্যে ২০১৬ সালের ৪ আগস্ট দেবীনগর রামচন্দ্রপুুর থেকে আসামিরা অপহরণ করে নিয়ে যায়। সাত দিন পর হরিণাকুণ্ডু উপজেলার জোড়াপুকুর গ্রামের রাস্তায় ইদ্রিস আলী পান্নার লাশ পাওয়া যায়। এ ঘটনার সাথে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত থাকায় তাদের বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে। বাদীর অভিযোগটি গ্রহণ করে বিজ্ঞ আদালত হরিণাকুণ্ডু থানার ওসিকে এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছেন। বাদী পক্ষে অ্যাডভোকেট ইসমাইল হোসেন আদালতে মামলা দায়ের করেন। 

উল্লেখ্য, এর আগেও সাবেক পুলিশ সুপার আলতাফ হোসেন, সাবেক সহকারী পুলিশ সুপার গোপিনাথ কানজিলাল ও এসআই আমিনুল ইসলামের বিরুদ্ধে শিবির সভাপতি ইবনুল পারভেজ হত্যা মামলা দায়ের হয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর