১ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৫৪

সৈয়দপুরে আওয়ামী লীগের ৯০ নেতাকর্মীর বিরুদ্ধে ভাঙচুরের মামলা

নীলফামারী প্রতিনিধি

সৈয়দপুরে আওয়ামী লীগের ৯০ নেতাকর্মীর বিরুদ্ধে ভাঙচুরের মামলা

নীলফামারীর সৈয়দপুরে বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুরের অভিযোগে আওয়ামী লীগের ৯০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। পৌর বিএনপির সাধারণ সম্পাদক শেখ আশিফুর রহমান বাবলু বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও ৪০০ জনকে আসামি করা হয়েছে।

সৈয়দপুর থানার উপপরিদর্শক মো. আকমল হোসেন মামলার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘অভিযুক্তদের তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে। রবিবার (১ সেপ্টেম্বর) মামলাটি নীলফামারী আদালতে পাঠানো হয়েছে।’

আসামিরা হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু, মহিলা লীগের সভাপতি ও সাবেক মেয়র রাফিকা আকতার জাহান বেবী, ছাত্রলীগের সভাপতি মোমেন শাহরিয়ার টুটুল, সাধারণ সম্পাদক সজীব, পৌর ছাত্রলীগের সভাপতি সিফাত সরকার, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান শুভ শেখ প্রমুখ।

মামলার বিবরণে বলা হয়েছে, গত ৪ আগস্ট দুপুরে আসামিরা বিভিন্ন এলাকা থেকে দেশীয় অস্ত্র হাতে নিয়ে শহরে আসেন। তারা বিএনপির সৈয়দপুর সাংগঠনিক জেলা কার্যালয়ে হামলা চালান। এ সময় অফিসে থাকা মূল্যবান আসবাবপত্র ভাঙচুর করা হয়।

এ ছাড়া অফিসে থাকা প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছবি ভাঙচুর করা হয়। এসব ভাঙচুরের কারণে অফিসের বিভিন্ন জিনিসপত্র নষ্ট হয়ে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে উল্লেখ করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর