২ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:২২

যৌন হয়রানির দায়ে শিক্ষকের স্থায়ী বহিষ্কার দাবি

ফরিদপুর প্রতিনিধি

যৌন হয়রানির দায়ে শিক্ষকের স্থায়ী বহিষ্কার দাবি

 

ফরিদপুরের আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগে বরখাস্তকৃত প্রধান শিক্ষক জয়নুল আবেদীন টিটনকে স্থায়ী বহিষ্কারের জন্য মানববন্ধন ও বিক্ষোভ করেছে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীরা।

সোমবার বেলা ১২টার দিকে শহরের মুজিব সড়কে বিক্ষোভ শেষে প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে প্রধান শিক্ষকের বিভিন্ন কর্মকান্ডের কথা তুলে ধরেন শিক্ষার্থীরা। 
শিক্ষার্থীরা এ সময় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল আবেদিনকে স্থায়ীভাবে বহিষ্কারে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেন। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয় বিক্ষোভকারীরা। 

মানববন্ধনে বক্তব্য রাখে বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তানহা, হাজেরা তুলি ও আয়েশা প্রমুখ। এ সময় বক্তারা প্রধান শিক্ষক জয়নুল আবেদীনের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন বলেন, প্রধান শিক্ষক একজন দুশ্চরিত্র প্রকৃতির ব্যক্তি। তিনি সব সময় শিক্ষার্থীদের সাথে খারাপ আচরণ করতেন। তার বিরুদ্ধে ছাত্রীদের সাথে যৌন হয়রানির অভিযোগ রয়েছে। তিনি সম্প্রতি জামিনে মুক্তি পেয়ে আবারো আমাদের বিদ্যালয়ের দায়িত্ব নেওয়ার জন্য পাঁয়তারা করছেন। বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে জয়নুল আবেদীন যাতে প্রবেশ করতে না পারে এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এবং প্রশাসনের কাছে শিক্ষার্থীরা দাবি জানান।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর