৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:১৭

চরফ্যাশনে সড়কের পাশে ময়লার স্তুপ, দুর্ভোগ চরমে

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি :

চরফ্যাশনে সড়কের পাশে ময়লার স্তুপ, দুর্ভোগ চরমে

চরফ্যাশন-ভোলা আঞ্চলিক মহাসড়কের পাশে দীর্ঘদিন ধরে পৌরসভার ময়লা-আবর্জনার স্তূপ। ময়লার দুর্গন্ধ বাতাসে ছড়িয়ে পরিবেশ দূষিত হচ্ছে। সড়কে চলাচলকারী যানবাহনের যাত্রীরা ময়লার উৎকট গন্ধে নাক চেপে যেতে হচ্ছে। নাগরিক সমাজের গণদাবি পৌর প্রশাসক এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নিবেন।  

চরফ্যাশন পৌরসভায় ২০ জন পরিচ্ছন্নতাকর্মী রয়েছেন। শহরের ময়লা-আবর্জনা ফেলার জন্য পৌরসভার কোনো নির্দিষ্ট ডাম্পিং স্টেশন নেই। প্রতিদিন সকাল বিকাল পিকআপ ভর্তি ময়লা আবর্জনা সড়কের পাশে স্তুপ করা হয়। আবর্জনার স্তুপে আগুন দিয়ে পোড়ানোর সময় ধোঁয়ার উৎকট গন্ধে পরিবেশ দূষন হয়।
ময়লা আবর্জনা নির্দিষ্ট স্থানে ডাম্পিং না করায় দুর্গন্ধে নাজেহাল নাগরিক সমাজ। আবর্জনার উৎকট দুর্গন্ধ  সহ্য করতে পারছে না অনেকে। সড়কের পশ্চিম পাশে দৃষ্টিনন্দন পরিবেশবান্ধব বাসটার্মিনাল। ময়লার এমন গন্ধ আর পরিত্যক্ত বর্জ্য অপসারণে কোনো ভূমিকা নেই পৌর কর্তৃপক্ষের।

চরফ্যাশন স্বাস্থ্য কর্মকর্তা ডা. শোভন বসাক বলেন,  ময়লার দুর্গন্ধ থেকে অনেক জটিল রোগ হতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক বলেন, মহাসড়কের পাশে ময়লা ফেলার কারণে মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পৌরসভার ময়লা যত্রতত্র রাস্তার পাশে ফেলার কোনো সুযোগ নেই। পৌর প্রশাসককে নিয়ে শিগগির ময়লা অপসারণ ও ভবিষ্যতে আর যেন না ফেলে সে ব্যাপারে কার্যকরী ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর