শিরোনাম
৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৩৯
ভারতীয় কর্মকর্তাদের প্রত্যাহারসহ

২০ দফা দাবিতে কালিয়াকৈরে শ্রমিক বিক্ষোভ

অনলাইন ডেস্ক

২০ দফা দাবিতে কালিয়াকৈরে শ্রমিক বিক্ষোভ

২০ দফা দাবিতে কালিয়াকৈরে শ্রমিক বিক্ষোভ

২০ দফা দাবিতে আন্দোলনে নেমেছেন কোমল পানীয় তৈরি প্রতিষ্ঠান ট্রান্সকম বেভারেজের শ্রমিকরা।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক তেলিরচালা এলাকায় সরকার ঘোষিত নতুন বেতন কাঠাম অনুযায়ী বেতন বৃদ্ধি, যথাসময়ে বেতন প্রদানসহ ২০ দফা দাবিতে এই বিক্ষোভ করেন তারা। পরে সেনাবাহিনী ও শিল্পপুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার সকালে উপজেলার মৌচাক তেলিরচালা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে ট্রান্সকম বেভারেজ কারখানাটির মূল ফটকের সামনে এ আন্দোলন করেন কারখানাটির শ্রমিকরা।

পুলিশ ও শ্রমিক সূত্রে জানা যায়, কারখানা কর্তৃপক্ষ সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো বাস্তবায়ন করছে না। শ্রমিকদের দাবির মধ্যে রয়েছে- নূন্যতম বেতন সাত হাজার টাকায় বৃদ্ধি, সব শ্রমিকদের তিন বছর পর পর পদন্নোতি করা, নারী শ্রমিকদের রাতে ডিউটি না করিয়ে প্রতিমাসের নির্ধারিত সময়ে বেতন প্রদান করে কারখানা থেকে ভারতীয় কর্মকর্তাদের প্রত্যাহার করতে হবে। 

এসময় শ্রমিকরা মালিক পক্ষের লোকজনদের এনে শ্রমিদের সমস্যা সমাধান করে কারখানাটির সিনিয়র প্লান্ট ম্যানেজারকে চাকরিচ্যুত করার দাবি জানান। পরে খবর পেয়ে সেনাবাহিনী, বিজিবি ও শিল্প পুলিশের সদস্যরা এসে শ্রমিকদের শান্তিপূর্ণভাবে আন্দোলন করার আহ্বান জানান।

গাজীপুর শিল্প পুলিশের কালিয়াকৈর জোনের ওসি নিতাই চন্দ্র সরকার জানান, ট্রান্সকম বেভারেজ লিমিটেডের শ্রমিকরা ২০ দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে কারখানাটির মূল ফটকের সামনে আন্দোলন করে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বসে শ্রমিকদের তাদের সমস্যাটি সমাধান করার আহ্বান জানিয়েছি।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর