৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৩৩

লক্ষ্মীপুরে বন্যা কবলিত ৫০০ পরিবারে ত্রাণ সহায়তা

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে বন্যা কবলিত ৫০০ পরিবারে ত্রাণ সহায়তা

লক্ষ্মীপুরে বন্যাকবলিত ৫০০ পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে রেড ক্রিসেন্ট সোসাইটি। মঙ্গলবার দুপুরে শহরের বাঞ্চানগর, হোগল্ডোহরী এবং মজুপুর এলাকায় বন্যাকবলিতদের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) মো: রফিকুল ইসলাম। পাশাপাশি বন্যাকবলিত এলাকায় রেড ক্রিসেন্ট এর মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন তিনি।

এর আগে বন্যার শুরু থেকে জেলার বন্যা কবলিত এলাকায় শুকনো খাবার বিতরণ করা হয় বলে জানিয়েছে সোসাইটি কর্তৃপক্ষ। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন আইএফআরস্যার কান্ট্রি ডিরেক্টর মি. আলবাটো, দুর্যোগ বিভাগের পরিচালক মো: মিজানুর রহমান, স্বাস্থ্য বিভাগের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব:) ডা: এস এম হুমায়ুন কবির, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহম্মেদ হেলাল, জেলা রেড ক্রিসেন্ট এর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ফারুক প্রমুখ।

এ সময় সোসাইটির চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে রেড ক্রিসেন্ট সরকারের সঙ্গে একাত্ম হয়ে কাজ করছে। সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ভয়াবহ এ বন্যা পরিস্থিতি মোকাবিলা করে সেটি কাটিয়ে উঠতে আমাদের স্বেচ্ছাসেবকরা সার্বক্ষণিক মাঠে থেকে নিরাপদ খাবার পানি বিতরণসহ সবধরনের সহায়তামূলক কাজে নিয়োজিত রয়েছে। এখন বন্যা কবলিত এলাকায় সহযোগিতা করা হচ্ছে। পানি নেমে গেলে পরবর্তীতে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সোসাইটি। এজন্য দোয়া চেয়ে দুস্থ মানুষের সেবা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন সোসাইটির এই প্রধান।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর