৪ সেপ্টেম্বর, ২০২৪ ১১:০০

মৌলভীবাজারে মোবাইল ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে নিরাপদ পানি সরবরাহ

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারে মোবাইল ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে নিরাপদ পানি সরবরাহ

মৌলভীবাজারের বন্যাদুর্গত এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতকরণে কাজ করে যাচ্ছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই)। তারা জেলার বন্যাদুর্গত এলাকায় মোবাইল ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে পানি সরবরাহ করছে। ২১ আগস্ট থেকে তাদের এ কার্যক্রম অব্যাহত আছে।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মোবাইল ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে মৌলভীবাজারে এখন পর্যন্ত ১৫ হাজার মানুষের মধ্যে ৬০ হাজার লিটার নিরাপদ খাবার পানি বিতরণ করেছে। ১ লক্ষ ৫০ হাজার পিছ পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট, ১ হাজার ৬’শ জ্যারিকেন, গর্ভবতী নারী ও শিশুদের মধ্যে হাইজিন কিট ১৫০টি সরবরাহ করা হয়।  বিশেষ করে জেলার কুলাউড়া, জুড়ী, বড়লেখা, রাজনগর ও সদর উপজেলার বিভিন্ন এলাকা বন্যার পানিতে নিমজ্জিত এলাকায় এগুলো বিতরণ করা হচ্ছে এবং নলকূপ মেরামত ও জীবানুমুক্তকরণ কার্যক্রম চলমান রয়েছে।

এছাড়া পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ন্যাপকিন, জ্যারিকেন, নিরাপদ স্যানিটেশনের প্রয়োজনীয় কার্যক্রম অব্যাহত আছে।

এ সকল কার্যক্রমে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী মোঃ খালেদুজ্জামান, সংশ্লিষ্ট উপজেলার উপ-সহকারী প্রকৌশলী মোঃ আব্দুল হামিদ, মোঃ মোহসিন, মোঃ সুজন আহাম্মেদ, মোঃ সাইফুল ইসলামসহ বাংলাদেশ সেনাবাহিনীর, জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসন ও ইউনিসেফের প্রতিনিধিগণ।

মৌলভীবাজার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: খালেদুজ্জামান বলেন, বন্যাকবলিত এলাকার মানুষ যাতে বিশুদ্ধ পানি পায় সে কার্যক্রম অব্যাহত আছে। সরকারের নির্দেশনার আলোকে আমার পুরো টিম মাঠে কাজ করছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর