৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৩৯

জমা পড়েনি এমপি টগরের শর্টগান

চুয়াডাঙ্গা প্রতিনিধি

জমা পড়েনি এমপি টগরের শর্টগান

চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগরের নামে ইস্যুকৃত শর্টগানটি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে জমা পড়েনি। ফলে সেটি বর্তমানে অবৈধ। এছাড়া চুয়াডাঙ্গা জেলায় ইস্যু করা ৮০টি আগ্নেয়াস্ত্রের মধ্যে ৭৯টিই জমা পড়েছে। মঙ্গলবার ইস্যুকৃত সকল বৈধ আগ্নেয়াস্ত্র জমা দেয়ার শেষ দিন ছিলো।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও পুলিশের বিশেষ শাখা সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলায় ব্যক্তি পর্যায়ে আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারী রয়েছেন ৬৮ জন। এর মধ্যে অস্ত্র ক্রয় করেছেন ৬৪ জন। এছাড়া, সামরিক পর্যায়ে অস্ত্রের লাইসেন্স আছে ২০ জনের। এর মধ্যে অস্ত্র কিনেছেন ১৬ জন। গত ১৬ বছরের মধ্যে মোট অস্ত্রধারী ছিলেন ৮০ জন। তাদের মধ্যে দেশের বিভিন্ন থানায় অস্ত্র জমা দিয়েছেন ৭৯ জন। বাকি একজন চুয়াডাঙ্গা-২ আসনের সাবেক সংসদ সদস্য আলী আজগার টগরের নামে লাইসেন্সকৃত একটি শটগান কোথাও জমা দেওয়া হয়নি।
দর্শনা থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, গত ৫ আগস্ট চুয়াডাঙ্গা-২ আসনের সাবেক সংসদ সদস্য আলী আজগার টগরের বাড়িতে হামলা হয়। এ সময় লুটপাট ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ নিয়ে দর্শনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এতে সাবেক এমপির লাইসেন্সকৃত একটি শর্টগান ও কয়েক রাউন্ড গুলি লুট হয়েছে বলে উল্লেখ করা হয়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর