৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৪৮

কালিয়াকৈরে বন বিভাগের কর্মকর্তার উপর হামলা, আহত ৪

কালিয়াকৈর প্রতিনিধি

কালিয়াকৈরে বন বিভাগের কর্মকর্তার উপর হামলা, আহত ৪

গাজীপুরের কালিয়াকৈরে বন কর্মকর্তাদের উপর হামলার ঘটনা ঘটেছে। এতে কর্মকর্তা ও কর্মচারীসহ চারজন আহত হয়েছেন। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আহতরা হলেন-উপজেলার কাচিঘাটা রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আমিনুর রহমান, জাথালিয়া বনবিট কর্মকর্তা মাসুম উদ্দিন আহমেদ, বনপ্রহরী মোজাম্মেল হক ও বনপ্রহরী এনামুল হক।

জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কালিয়াকৈর রেঞ্জ অফিসে হামলা ও ভাঙচুর চালায় বিক্ষুব্ধ জনতা। এসময় অফিসে থাকা আগ্নেয়াস্ত্র লুট হওয়ার ঘটনা ঘটে। এ নিয়ে আতঙ্কে দিন কাটছে কর্মকর্তা-কর্মচারীদের।

এ সুযোগে কালিয়াকৈর ও কাচিঘাটা রেঞ্জ আওতাধীন সরকারি জমি দখলের মহোৎসব চলছে। এ ঘটনায় বন কর্মকর্তা-কর্মচারীরা বাধা দিতে গেলে অনেকেই হামলার শিকার হয়েছেন। এ ধারাবাহিকতায় বুধবার সকালে উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের বড় চালা বাজারে বনবিভাগের জমি দখল করে একটি দোকান ঘর নির্মাণ করা হয়।

পরে জাথালিয়া বনবিট অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা দোকান ঘর উচ্ছেদ করে চলে আসে অফিসে। এসময় বিএনপি নেতা ও সাবেক ইউপি সদস্য আনিছের নেতৃত্বে শতাধিক লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বনবিভাগের অফিসে গিয়ে কর্মকর্তা কর্মচারীদের ওপর হামলা চালায়।

এসময় তাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে তাদের হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায় তারা। হামলায় কাচিঘাটা রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আমিনুর রহমান, জাথালিয়া বনবিট কর্মকর্তা মাসুম উদ্দিন আহমেদ, বনপ্রহরী মোজাম্মেল হক ও বনপ্রহরী এনামুল হক আহত হয়। পরে লোকজন আহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।

ফুলবাড়ীয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বিএনপি নেতা ও সাবেক মেম্বর আনিছ জানান, সব জায়গায় ঘর-বাড়ি হয়েছে, আমার ঘরটি ভেঙে দিয়েছে। তবে আমার সাথে একটু ধাক্কাধাক্কি হয়েছে।

কাচিঘাটা রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আমিনুর রহমান জানান, সরকারি জমিতে আবুল হোসেন নামে এক ব্যক্তি দোকানঘর তৈরি করছিল। খবর পেয়ে আমরা সেই ঘর উচ্ছেদ করে অফিসে আসলে ওই এলাকার আনিছের নেতৃত্বে আমাদের উপর হামলা করে আমাদের কর্মকর্তাদের পিটিয়ে আহত করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর